জাতীয়

বিজিবিকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবিকে, দেশও জাতির প্রতি সেবার মনোভাব নিয়ে নিজের দায়িত্ব কর্তব্য পালন করার আহবান জানিয়েছেন।

শনিবার (৫ ডিসেম্বর) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৯৫তম ব্যাচ রিক্রেট মৌলেক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালী স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও চট্টগ্রাম সাতকানিয়া বর্ডার গার্ড ট্রের্নি সেন্টার অ্যান্ড কলেজে যুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা একটা আধুনিক যুগে প্রবেশ করেছি, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। কাজেই আমাদের বর্ডার গার্ডও সেইভাবে আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন হতে হবে। যাতে করে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব সুরক্ষা যেমন করবে পাশাপাাশি চোরাচালান, নারী পাচার, শিশু পাচারসহ যে সমস্ত অপকর্ম বর্ডারে হয় সেগুলো যাতে না হতে পারে তার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে তৎকালীন ইপিআর সদস্যদের অনবদ্য অবদানের কথাও স্মরণ করে বিজিবিকে ত্রিমাত্রিক বাহিনী হিসাবে গড়ে তোলার লক্ষ্যে তার সরকারের মেয়াদে নানামুখি পদক্ষেপ ও পরিকল্পনার তুলে ধরেন।

৯৫তম ব্যাচ রিক্রট মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘সব সময় মনে রাখতে হবে যে কোনো বাহিনীর জন্য, একটি সুশৃঙ্খল বাহিনীর জন্য ‘শৃঙ্খলা হচ্ছে সবথেকে বড় বেশি প্রয়োজন’। কাজেই সেদিকে লক্ষ্য রেখে সবাইকে চলতে হবে। বাংলাদেশ একটি আদর্শ নিয়েই কিন্তু স্বাধীন হয়েছে। কাজেই সেই আদর্শ নিয়েই চলতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button