আন্তর্জাতিক

ভারত সফরে আসছেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী

নতুন ধরনের করোনাভাইরাসের বিস্তারের কারণে ভারত সফরে আসছেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে চলতি মাসের শেষ দিকে উপস্থিত থাকার কথা ছিলো তার।

মঙ্গলবার (৫ জানুয়ারী) ১০ নং ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন। খবর ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভি।

ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন এবং তিনি চলতি মাসের শেষ দিকে ভারত সফরে যেতে পারছে না বলে দুঃখ প্রকাশ করেছেন।

ব্রিটিশ মুখপাত্র জানান, গতরাতে ব্রিটেনে যে লকডাউন শুরু হয়েছে ব্রিটেনে তার কী প্রভাব পড়ে এবং নতুন ধরনের করোনাভাইরাস কতটা বিস্তার লাভ করে এবং লকডাউনে জনগণ কিভাবে সাড়া দেয় এ সমস্ত বিষয় দেখভাল করার জন্যই বরিস জনসন ভারত সফর বাতিল করেছেন। তিনি লকডাউনের সময় দেশে থাকাটাই বেশি জরুরি মনে করছেন।

সম্প্রতি যুক্তরাজ্য ইউরোপিয় ইউনিয়ন থেকে বের হয়ে, নতুন করে দ্বিপাক্ষিক বাণিজ্যের মিত্র খুঁজে বের করতে চাইছে দেশটি। সেলক্ষ্যে বরিস জনসনের জানুয়ারি মাসের শেষ দিকে ভারত সফরে আসার কথা ছিলো। কিন্তু আকস্মিকভাবে ব্রিটেনে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় দেশে নতুন করে কঠোর লকডাউন দিতে হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী আশা করছেন- চলতি বছরের প্রথমার্ধে ভারত সফরে যেতে সক্ষম হবেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button