আন্তর্জাতিকবিবিধ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

নিউজনাউবাংলাডেস্কঃ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১০ আগস্ট)  সামাজিক মাধ্যম টুইটারে তিনি নিজেই এ খবর জানান। গত কয়েক দিন তার সংস্পর্শে যারা ছিলেন তাদের দ্রুত আইসোলেশনে যাওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

প্রণব মুখার্জি তার টুইটে বলেন, অন্য এক কারণে হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। আজ রিপোর্ট পজিটিভ এসেছে। গত এক সপ্তাহ যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের আইসোলেশনে যাওয়ার এবং পরীক্ষা করার আহ্বান করছি।

প্রণব মুখার্জির করোনা আক্রান্তের খবরে ভারতের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দরা তার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করছেন।
প্রণব মুখার্জি বিভিন্ন সময়ে ভারতের বিদেশ, প্রতিরক্ষা, যোগাযোগ, রাজস্ব ইত্যাদি বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের বিরল কৃতিত্বের অধিকারী। এই বাঙালি রাজনীতিবিদ ভারতের ঐতিহ্যবাহী কংগ্রেস দলের অন্যতম ক্রাইসিস ম্যানেজার নেতা হিসেবে পরিচিত। তিনি ২৫ জুলাই, ২০১২ থেকে ২৪ জুলাই, ২০১৭ পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন। রাজনৈতিক অঙ্গনে প্রণব মুখার্জি অত্যন্ত সম্মানিত।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের জটিলতায় নিয়মিত হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করেন প্রণব মুখার্জি। ওই উদ্দেশ্যে হাসপাতালে গেলে তার করোনা টেস্ট করা হয়। এতে তার শরীরের করোনার অস্তিত্ব ধরা পড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button