জাতীয়রাজনীতি

প্রধানমন্ত্রী’র কারাবন্দী দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের নানা কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র কারাবন্দী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য,দীর্ঘায়ু ও সফলতা কামনা করে আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার (১৬ জুলাই) , ১৯ বঙ্গবন্ধু এভিনিউ সংগঠনের কেন্দ্রীয় পার্টি অফিসে স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রন্জন গুহ এবং অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ।

দীর্ঘ ১১ মাস কারাগারে অন্তরীণ থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়েন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেই অবস্থায় বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, নেত্রীর আপোষহীন মনোভাব, সর্বস্তরের নেতা-কর্মী এবং গণতন্ত্রকামী সাধারণ মানুষের আন্দোলন-সংগ্রাম ও ব্যাপক জনদাবীর মুখে দীর্ঘ প্রায় ১১ মাস বিনাবিচারে কারাভোগের পর ২০০৮ সালে ১১ জুন সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান দেশরত্ন শেখ হাসিনা।


সভাপতি বাবু নির্মল রন্জন গুহ বলেন, ১৬ জুলাই ২০০৭ সাল থেকে ১১ জুন ২০০৮ সাল পর্যন্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিম ভাইয়ের নির্দেশে আদালত প্রাঙ্গণ থেকে শুরু করে রাজধানীসহ সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আপার মুক্তির দাবীতে ব্যাপক আন্দোলন- সংগ্রাম গড়ে তোলে ফখরুদ্দিন -মঈনুদ্দিনের অবৈধ সরকারকে বাধ্য করেন আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্তি দিতে।

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, নেত্রীর মুক্তির দাবীতে স্বেচ্ছাসেবক লীগ ব্যাপক ভুমিকা রাখায় তখনকার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, আমাদের সাংগঠনিক নেত্রী জননেত্রী শেখ হাসিনা’র প্রতিটি নির্দেশনা বাস্তবায়ন করতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী সর্বদা প্রস্তুত আছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু, তানভীর শাকিল জয়, মুজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন,দেবাশীষ বিশ্বাস, এড. মানিক কুমার ঘোষ , কাজী শাহানারা ইয়াসমিন, আব্দুস সালাম, মোবাশ্বের চৌধুরী,খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, আরিফুর রহমান টিটু, কৃষিবিদ মাহবুব হাসান, মেহেদী হাসান মোল্লা, আবিদ আল হাসান, শাহজালাল মুকুল, মাহবুবুর রহমান হেলাল, রফিকুল ইসলাম বিটু, আজিজুল হক আজিজ এবং নগর উত্তর সভাপতি ইসহাক মিয়া, নগর উত্তর সাধারণ সম্পাদক – আনিসুর রহমান নাঈম ও নগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ ।

এদিন সংগঠনের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা ও থানাসহ অন্যান্য ইউনিট সমূহও মাননীয় নেত্রী’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button