করোনাজাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত ৮৮৭, মৃত্যু ১৪

দেশে করোনা রোগী আক্রান্তের হার সর্বোচ্চ ৮৮৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হলেন ১৪ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ‌আরও ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। মোট সুস্থ হলেন দুই হাজার ৬৫০ জন। এছাড়া করোনায় সুস্থতার হার ১৮ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক পাঁচ শতাংশ।

রবিবার (১০ মে) দুপুরে, করোনা ভাইরাস সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১০ জন পুরুষ ও চার জন নারী। বয়স বিশ্লেষণে চার জন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন দুই জন। ১০ জন পুরুষের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন।

তিনি আরও জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬৯ জনকে, ছাড় পেয়েছেন ৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২,১১৫ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ১,১১৪ জন।

নতুন করে কোয়ারেন্টাইনে এসেছে ২,২১৮ জন এবং ছাড় পেয়েছেন ২,৯৭৯ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ লাখ ১০ হাজার ৬২৩ জনকে, ছাড় পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ২০১ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button