জাতীয়

চাকরি হারানো সেই দুদক কর্মকর্তা যাচ্ছেন হাইকোর্টে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত হওয়া উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন ন্যায়বিচার পেতে, দুদকের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।

আজ শনিবার ১৯ ফেব্রুয়ারি, সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

এ সময় দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) চাকরি বিধিমালা, ২০০৮-এর বিধি ৫৪ (২)-এ প্রদত্ত ক্ষমতায় অপসারণকে অসাংবিধানিক দাবিও করেছেন তিনি। একই সঙ্গে তিনি প্রভাবশালীদের হুমকিতে আছেন বলে জানান।

শরীফ উদ্দিন বলেন, প্রথমে আমি আমার বিরুদ্ধে করা শাস্তিমূলক ব্যবস্থার বিরুদ্ধে কমিশনের কাছে আদেশ রিভিউ আবেদনের চেষ্টা করব। দ্বিতীয়ত, আমাকে অসাংবিধানিকভাবে চাকরি থেকে অপসারণ করায় আমি হাইকোর্টে আপিল করব। যা সংবিধানের ১৩৫ আর্টিকেলকে কাভার করে না। আমাকে সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। আমার অধিকার ফিরিয়ে দেয়ার জন্য আপিল করব।

তিনি বলেন, চট্টগ্রামে দুর্নীতিবিরোধী যেসব অভিযান চালিয়েছেন তাতে দুদকের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার কথা নয়। তিনি সেখানে কী কী কাজ করেছেন আর রাষ্ট্রীয় কোষাগারে কত টাকা জমা দিয়েছেন সবই দুদকের সংশ্লিষ্ট টিম ও সহকর্মীরা জানেন।

বলেন, আমি যখন কাজ করি আমার কার্যালয় সেই বিষয়ে অবগত থাকে। আমার সাথে থাকে দুদকের টিম, আমার অন্যান্য সহকর্মী। আমি চট্টগ্রামে বেদখল হওয়া ৫০ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ করেছি, যা রাষ্ট্রীয় কোষাগারে জমা রয়েছে।

শরীফ আরো বলেন, পটুয়াখালীর সজেকায় আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে আমি ১০০ কোটি টাকার মালিক। অথচ আমি সেখানে মাত্র ৮ মাস ছিলাম। তাও ওএসডি অবস্থায়। কোনো অনুসন্ধান ও তদন্তের ফাইল আমাকে দেওয়া হয়নি। আমি ১০০ কোটি টাকা কিভাবে আয় করলাম? বর্তমানে গুম আতংকে আছি। এর আগেও পরিবারসহ হত্যা হুমকিতে থানায় জিডি করতে হয়েছে আমাকে।

গত বুধবার দুদক কর্মচারী চাকরি বিধিমালা ২০০৮-এর ৫৪(২) বিধি অনুযায়ী দুদক চেয়ারম্যান মো: মঈনউদ্দীন আবদুল্লাহ উপসহকারী পরিচালক মো: শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ করেন। সবশেষ দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ে কর্মরত ছিলেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button