আন্তর্জাতিককরোনা

ডোনাল্ড ট্রাম্প সস্ত্রীক করোনায় আক্রান্ত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (০২ অক্টোবর) টুইটে ডোনাল্ড ট্রাম্প নিজেই এ তথ্য জানিয়েছেন।

ট্রাম্প টুইটে জানিয়েছেন, ‘আমরা ইতোমধ্যেই কোয়ারেন্টিনে চলে গেছি। সংক্রমণ সেরে উঠতে শিগগিরই আমরা চিকিৎসা প্রক্রিয়া শুরু করব। এবং আশা করি আমরা শিগগিরই একসঙ্গে করোনা জয় করব। ’

এর আগের টুইটে তিনি জানান, ৩১ বছর বয়সী হোপ হিক্সের করোনা ভাইরাস পজিটিভ আসার পর তারা উভয়ই কোয়ারেন্টিনে চলে যান।

হোপ হিক্স ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা। ট্রাম্পের সঙ্গে তার সংস্পর্শ ছিল। অর্থাৎ ট্রাম্পের নিকটতম সহায়ক তিনি। এছাড়া হোপ হিক্স এখনও করোনা ভাইরাস পজিটিভ বলেও জানিয়েছেন ট্রাম্প। করোনা পজিটিভ তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পও। আপাতত হোম কোয়ারেন্টাইনে আছেন তাঁরা। ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকসের কোভিড ধরা পড়ার পরেই মার্কিন রাষ্ট্রপতি কোভিড পরীক্ষা করেন। সেখানেই ধরা পড়ল করোনা পজিটিভ।

বিবিসি জানিয়েছে, এই সপ্তাহের শুরুতে ওহিওতে একটি টিভি বিতর্কের জন্য এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্পের সঙ্গে ভ্রমণ করেছিলেন হোপ হিক্স। শুধু তা-ই নয়, ট্রাম্পের সঙ্গে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) প্লেন থেকে নামার সময় হিক্সকে মাস্ক পরা ছাড়াও দেখা গেছে ছবিতে।

এছাড়া বুধবার (৩০ সেপ্টেম্বর) প্রেসিডেন্টের আরও সংস্পর্শে যেতে হয়েছিল হোপ হিক্সকে। সেদিন মিনেসোটাতে সমাবেশ করতে যাওয়ার সময় মেরিন ওয়ান হেলিকপ্টারে ট্রাম্পের সঙ্গে ছিলেন তিনি। জানা গিয়েছে মিনেসোটা থেকে সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিকস। তাঁকে প্লেনেই আইসোলেট করা হয়। পরে তাঁর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।

প্রসঙ্গত, করোনা কেস ও মৃত্যুর সংখ্যা বিশ্বের মধ্যে প্রথম স্থানে আছে আমেরিকা।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button