ফিচার

প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক হলো দেশপ্রমে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. আজকে সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিষ্ময়ের সঙ্গে দেখছে। প্রধানমন্ত্রীকে বিশ্বনেতারাসহ অনেকে বলেছেন, আপনার এই উন্নয়নের ম্যাজিক কী? আমি বিশ্বাস করি উন্নয়নের ম্যাজিক তার দেশপ্রেম। শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০ বছরপূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র পুনর্মিলনী দুদিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা কোন টেবিলে বসে সমঝোতার মাধ্যমে আসেনি। অনেক যুদ্ধ সংগ্রাম করে রক্ত দিয়ে কেনা আমাদের এই স্বাধীনতা। সেই স্বাধীনতাকে অর্থবহ করতে প্রধানমন্ত্রী তার বাবার মতো নিরলস পরিশ্রম করে চলেছেন। তিনি আরও বলেন, আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতা সম্পন্ন জনশক্তি প্রয়োজন। সেই লক্ষে আমরা শিক্ষার কারিকুলাম পরিবর্তন এনেছি এবং শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে। শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা হচ্ছে। সবমিলিয়ে শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য দেন এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button