আন্তর্জাতিক

৫ম তম আন্তর্জাতিক শান্তি আর্ট প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ীদের ফলাফল অনুষ্ঠিত হয়েছে

ইন্টারন্যাশনাল উইমেনস পিস গ্রুপ (IWPG) আয়োজিত ৫ম তম লাভিং-পিস ইন্টারন্যাশনাল আর্ট প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করেছে। অনুষ্ঠানের আয়োজন করেছে। ১৮ নভেম্বর রাত ৮টায় জুমের মাধ্যমে তারা এই ফলাফল ঘোষণা করে।

এই ইভেন্টটি শিশু এবং যুবকদের হৃদয়ে শান্তির মানসিকতা রোপণের মাধ্যমে বিশ্বজুড়ে শান্তির সংস্কৃতি ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ উদ্যেগ নিয়েছে IWPG। যাতে সবাই বিশ্ব শান্তি এবং যুদ্ধ বন্ধ করার জন্য একত্রিত হতে পারে। এ বছর ৬১টি দেশের ১১৭টি শহরের ১০ হাজার ২৫৫ জন শিশু অংশ নেয়। গত বছরের তুলনায় এবারের প্রতিযোগিতায় ৯টি নতুন দেশ যোগ দিয়েছে।

প্রতিযোগিদের চূরান্ত ফলাফলের জন্য আইডব্লিউপিজি জাতীয় শিল্পী সমিতির  সহযোগিতা করেছে। তাদের বিবেচনার জন্য ১টি গ্র্যান্ড প্রাইজ সহ ৪৩টি অংশ বেছে নিয়েছে। ১টি স্বর্ণ পুরস্কার, ১টি রৌপ্য পুরস্কার, এবং ৩টি বিভাগের প্রতিটির জন্য ১টি ব্রোঞ্জ পুরস্কার (মোট ৯টি), প্রতিটি বিভাগের জন্য ৫টি স্বীকৃতি পুরস্কার (মোট ১৫টি), এবং অংশগ্রহণমূলক পুরস্কার৷

এই প্রতিযোগিতায় গ্রান্ড প্রাইজ জিতেছে থাইল্যান্ডের শ্রীপ্রুয়েট্টা স্কুলে শিক্ষার্থী কানোকনুচ ক্লাহান । ক্লাহান জানায়, “এই ছবির মাধ্যমে, আমি বিশ্বের প্রতিটি দেশের মানুষের মধ্যে ঐক্যের কথা জানাতে চাই৷ এই গ্রহের সবাই শান্তি বৃদ্ধিতে সাহায্য করুক।”

IWPG পরের বছর আবার ৬ষ্ঠ তম আন্তর্জাতিক প্রেমময়-শান্তি আর্ট প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনা করেছে।

আইডব্লিউপিজির চেয়ারওম্যান হিউন সুক ইউন তার অভিনন্দনমূলক মন্তব্যে বলেন “আমি প্রত্যেকের চিত্রাঙ্কন খুব কাছ থেকে দেখেছি, শান্তির পৃথিবী যা প্রতিটি শিশু স্বপ্ন দেখে। আমি আশা করি সকলেই শান্তির এই চেতনাকে মনে রাখবেন এবং বিশ্বে শান্তি আনয়নকারী নেতা হওয়ার চেষ্টা করবেন।”

: https://newsnowbangla.com/2023/11/21/জনগণের-শক্তি-ছাড়া-কোনো-কি/ ‎

ফাইনালের প্রধান বিচারক, জনাব কানি আলাভি, ইস্ট সাইড গ্যালারির প্রেসিডেন্ট, বলেন, “এই আন্তর্জাতিক কনভেনশনের মাধ্যমে আমাদের অবশ্যই বিশ্বব্যাপী মানুষের কাছে শান্তির খবর ছড়িয়ে দিতে হবে। আমি বিশ্বাস করি যে এই শান্তিপূর্ণ সহযোগিতা অব্যাহত থাকলে অবশেষে শান্তির সময় আসবে।”

iwp

IWPG পরের বছর আবার ৬ষ্ঠ তম আন্তর্জাতিক প্রেমময়-শান্তি আর্ট প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনা করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button