রাজনীতি

বিএনপি থেকে মোর্শেদ খানের পদত্যাগ।

বিএনপি থেকে পদত্যাগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। ব্যক্তিগত কারণ দেখিয়ে দলের প্রাথমিক সদস্য পদসহ সব ধরনের পদ থেকে পদত্যাগ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।
মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে লোক মারফত পদত্যাগপত্র পাঠান তিনি। বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পদত্যাগপত্র গ্রহণ করেন।
সবশেষ একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনে মনোনয়ন না পাওয়ায় দলের প্রতি কিছুটা মনঃক্ষুন্ন ছিলেন মোরশেদ খান। এর বাইরে চট্টগ্রামে দলের রাজনীতিতে তার অনুসারীদের বিভিন্ন পদ থেকে বাদ দেওয়া হয়েছে। এ নিয়ে চরম ক্ষুব্ধ ছিলেন তিনি। দলের হাইকমান্ডকে জানানোর পরও কোনও উদ্যোগ না নেওয়ায় শেষ পর্যন্ত তিনি পদত্যাগের পথ বেছে নিতে বাধ্য হন।
মোরশেদ খানের ব্যক্তিগত সহকারী আতাউল মঙ্গলবার রাতে নয়াপল্টনের কার্যালয়ে পদত্যাগপত্র নিয়ে যান। এসময় দফতর প্রধান রুহুল কবির রিজভী আহমেদ স্কাইপিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠকে ব্যস্ত ছিলেন। ওই বৈঠক শেষ হলে রাত ১০টার দিকে মোরশেদ খানের পদত্যাগপত্রটি রিজভীর হাতে তুলে দেন আতাউল।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর পাঠানো পদত্যাগপত্রে মোরশেদ খান বলেন, ‘মানুষের জীবনে কোনও না কোনও সময় কঠিন একটা সিদ্ধান্ত নিতে হয়, যার প্রভাব সুদূরপ্রসারী। আমার বিবেচনায় সেই ক্ষণটি বর্তমানে উপস্থিত এবং উপযুক্তও বটে। তাই অনেকটা দুঃখ ও বেদনাক্লান্ত হৃদয়ে পদত্যাগের এ চিঠি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker