জাতীয়

প্রধানমন্ত্রীর কাতার সফরের সঙ্গী হলেন নিউজ নাউ বাংলার সম্পাদক শামীমা দোলা

সোমবার ২২ মে কাতারের দোহায় ‘থার্ড কাতার ইকোনমিক ফোরামে অংশ নিতে, কাতার যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দু ‘দিনের রাষ্ট্রীয় এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গী হয়েছেন সরকারের গুরুত্বপূর্ণ বেশকয়েকজন মন্ত্রীসহ বেশকিছু ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা।

জানা গেছে, কাতার সফরে প্রধানমন্ত্রী বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা বিশিষ্ট শিল্প উদ্যোক্তা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, আর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সহ প্রায় ৬০ জন প্রতিনিধি অংশ নিচ্ছে।

সেসঙ্গে এ সফরে বিশিষ্ট গণমাধ্যমকর্মী হিসেবে সঙ্গী হয়েছেন, আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম রহমান আর নিউজ নাউ বাংলার সম্পাদক শামীমা দোলা।

পিএম কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের সফরের কথা উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, কাতার ইকোনমিক ফোরাম হলো, একটি হাই-প্রোফাইল ইভেন্ট যা বিভিন্ন অর্থনৈতিক, ব্যবসা এবং বিনিয়োগ-সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনার জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। এটি বিশ্বব্যাপী ধারনা বিনিময়, সুযোগ অন্বেষণ এবং বৈশ্বিক অর্থনীতিতে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী নেতা, অর্থনীতিবিদ এবং বিশেষজ্ঞদের একত্রিত করে।

ফোরামটি অর্থনৈতিক প্রবৃদ্ধি, উদ্ভাবন, স্থায়িত্ব, অবকাঠামো উন্নয়ন, উদীয়মান বাজার, ডিজিটাল রূপান্তর এবং বৈশ্বিক অর্থনৈতিক প্রবণতার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করার জন্য একটি স্থান প্রদান করে। এর লক্ষ্য অর্থনৈতিক উন্নয়ন চালনা করতে এবং একটি অনুকূল ব্যবসায়িক পরিবেশ তৈরি করতে অংশগ্রহণকারীদের মধ্যে সংলাপ, সহযোগিতা এবং অংশীদারিত্ব বৃদ্ধি করা।

কাতার ইকোনমিক ফোরামে প্যানেল আলোচনা, মূল বক্তৃতা, কর্মশালা এবং নেটওয়ার্কিং সেশন রয়েছে, যা অংশগ্রহণকারীদের অর্থপূর্ণ কথোপকথনে জড়িত হতে, অন্তর্দৃষ্টি অর্জন করতে এবং সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলি অন্বেষণ করতে দেয়। এটি কাতারের অর্থনৈতিক সাফল্য, বিনিয়োগের সুযোগ এবং ভবিষ্যতের জন্য তার দৃষ্টিভঙ্গিও তুলে ধরে।

এই ফোরামটি হোস্ট করার মাধ্যমে, কাতার অর্থনৈতিক ও ব্যবসায়িক কর্মকাণ্ডের জন্য একটি আঞ্চলিক এবং বৈশ্বিক হাব হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্য রাখে, বিদেশী বিনিয়োগ আকর্ষণ করে এবং অর্থনৈতিক বৈচিত্র্যকে উৎসাহিত করে। এটি টেকসই প্রবৃদ্ধি উন্নীত করতে এবং বৈশ্বিক অর্থনৈতিক ল্যান্ডস্কেপে অবদান রাখতে এর শক্তি, কৌশল এবং উদ্যোগগুলি প্রদর্শন করতে চায়।

সামগ্রিকভাবে, কাতার ইকোনমিক ফোরাম অর্থনৈতিক অগ্রগতি এবং উদ্ভাবনের জন্য চিন্তার নেতৃত্ব, জ্ঞান ভাগ করে নেওয়া এবং অংশীদারিত্ব গঠনের একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button