জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, গিয়াস কাদেরের ৩ বছরের সাজা।

একটি সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে ৩ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ রায় দেন। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়েছে।
এর আগে ২০১৮ সালের ৩১ মে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।
মামলায় অভিযোগ করা হয়, ২৯ মে ফটিকছড়ি পৌরসভার জেইউ পার্কে আয়োজিত এক সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন। এজাহারে উল্লেখ করা হয়, ওই অনুষ্ঠানে গিয়াস কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘আপনার অবস্থা আপনার বাবা চেয়ে খারাপ হবে।’
বাদীপক্ষের আইনজীবী জানান, আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত আসামিকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। জামিনে বের হয়ে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী পলাতক রয়েছেন।
২০১৮ সালের ৩১ মে আদালতে মামলা দায়েরের পর আদালত মামলাটি গ্রহণ করে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। এই মামলায় তিনি উচ্চ আদালত থেকে অগ্রিম জামিন নেন। পরে একই বছরের ২২ নভেম্বর নিম্ন আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগার থেকে জামিনে বের হওয়ার পর থেকেই তিনি পলাতক রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button