জেলার খবর

বড়পুকুরিয়ার কয়লা আত্মসাৎ মামলায় সাবেক এমডিসহ ৩জন জেল হাজতে।

দিনাজপুরে বড়পুকুরিয়া খনির কয়লা আত্মসাত মামলায় সাবেক এমডি প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদসহ তিন জনের জামিন না দিয়ে জেল-হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মামলায় অপর ২০ অভিযুক্তকে জামিন দেয়া হয়েছে। কয়লা আত্মসাতে সাবেক এই কর্মকর্তারা জড়িত ছিলেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।
বুধবার দুপুরে সাবেক ৭ ব্যবস্থাপনা পরিচালকসহ ২৩ জন দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত সাবেক এমডি প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ, মাইন অপারেশন বিভাগের সাবেক মহাব্যবস্থাপক আবু তাহের মো. নূরুজ্জামান চৌধুরী ও স্টোর বিভাগের উপ-মহাব্যবস্থাপক একেএম খালেদুল ইসলামের জামিন আবেদন খারিজ করে দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং কয়লা খনি প্রকল্পের আইন উপদেষ্টা জানান, আত্মসাতের ঘটনায় সাবেক ওই তিন কর্মকর্তার জড়িত থাকার প্রমাণ মিলেছে।
এর আগে মঙ্গলবার একই আদালতের বিচারক এই মামলার অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানি শেষে তালিকাভুক্ত সাবেক ৭ এমডিসহ ২৩ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। এছাড়া তদন্ত কর্মকর্তার প্রতিবেদন অনুযায়ী পাঁচ কর্মকর্তাকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন।
২০০৬ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের ১৯ জুলাই পর্যন্ত এক লাখ ৪৩ হাজার ৭২৭ দশমিক ৯২ টন কয়লা চুরি হয় বড়পুকুরিয়া খনি থেকে। যার আনুমানিক মূল্য ২৪৩ কোটি ২৮ লাখ ৮২ হাজার ৫০১ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button