জাতীয়

উন্নয়ন প্রকল্পে দুর্নীতি তদন্তের দাবিতে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের অবরোধ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি টাকার অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্তসহ তিন দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবরোধ করেছে শিক্ষক-শিক্ষার্থীদের একটি পক্ষ। এই অবরোধ আগামী তিনদিন চলবে, এর মধ্যে যথাযথ পদক্ষেপ না নেয়া হলে আন্দোলন আরো কঠোর হবে বলে হুশিয়ারী দিয়েছেন আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীরা।

৬ দিনের বেঁধে দেয়া সময় পেরিয়ে যাবার পরও কোন ব্যাবস্থা না নেয়ায় মঙ্গলবার সকালে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন আন্দোলনরতরা।
এ সময় ভবন দুটিতে প্রবেশের সবগুলো ফটক বন্ধ করে দেয় অবরোধকারীরা। এর ফলে কর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ করতে না পেরে বাইরে অপেক্ষা করছেন।
অবরোধকারীদের দাবি হলো- বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘিরে নির্মিতব্য তিনটি দশতলা হলের বিকল্প স্থান নির্বাচন এবং বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের মতামতের ভিত্তিতে পুরো প্রকল্প বাস্তবায়ন। এবং ছাত্রলীগকে ২ কোটি টাকা দেবার যে অভিযোগ তার বিচার বিভাগীয় তদন্ত করার দাবিতে এই আন্দোলন দাঁনা বাধে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker