খবর

ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে মাইজভান্ডার শরীফের ধর্মীয় মাহফিল

বিভিন্ন মাজার ও সুফি নিদর্শন ভাঙচুরে লিপ্ত দুষ্কৃতকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে দাবি জানিয়েছে মাইজভান্ডার দরবার শরীফের ইমাম আলহাজ মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবির কথা জানিয়েছে মাইজভান্ডার শরীফ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে একটি বিশেষ ধর্মীয় মাহফিলের আয়োজন করে তারা। ফজরের নামাজের পরে কোরআন তেলওয়াতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শুরু হয়। এরপর হামদ ও নাতে রাসুল (সা.)-সহ ধর্মীয় আলোচনা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে দেশ-বরেণ্য বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ এবং সুফি সাধকরা এই পবিত্র মাহফিলে অংশগ্রহণ করেন।

মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান ইমাম আলহাজ মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বে বেলা ১২টায় ঢাকার মিরপুরস্থ মাইজভান্ডারী খানকা শরীফ (হজরত শাহ্ আলী বোগদাদী (রহ.) মাজার শরীফের সামনে) থেকে মিছিল বের হয়। আখেখি মোনাজাত পরিচালনা করেন আলহাজ মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী। আখেখি মোনাজাতের পরে তবারক বিতরণ করা হয়।

একই সময়ে দেশের বিভিন্ন জেলায় বাতেল মতাদর্শের বিভিন্ন গোষ্ঠী কর্তৃক পীর আউলিয়াদের মাজার ও বিভিন্ন সুফি নিদর্শন ওপর হামলা ও ভাঙচুরের বিরুদ্ধে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাইজভান্ডার দরবার শরীফের বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসলামের নামে এসব কর্মকাণ্ডের কারণে বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি এবং সমাজে বিভেদ সৃষ্টির প্রয়াস চলছে। এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে মোমিন-মুসলমান ও বিবেকবান জনগণের মনে তীব্র ঘৃণা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বক্তারা বলেন, ইতোমধ্যে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বিগত ১৪ সেপ্টেম্বর মাজার ও সুফি সাধকদের প্রতিষ্ঠানসমূহে সংঘটিত ন্যক্কারজনক ঘটনার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। আইনশৃঙ্খলা রক্ষাকারীদের প্রতি এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নিদের্শ দিয়ে যে বিবৃতি দিয়েছেন, তার জন্য আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রধান উপদেষ্টার এই আদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় যেন যথাযথভাবে পালন করে তার প্রতি জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি ধর্মের নামে দেশের বিভিন্ন জায়গায় মৌলবাদীদের কর্তৃক নারীদের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা জানাই। এই মৌলবাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবও জানাই।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত মাহফিল, প্রতিবাদ মিছিল এবং আখেরি মোনাজাত শেষে তবারক বিতরণসহ সকল আয়োজনের সার্বিক দায়িত্ব গাউছিয়া মাইজভান্ডারীয়া হাবিবিয়া কমিটি কর্তৃক পরিচালিত হয়।

Related Articles

Leave a Reply

Back to top button