চট্রগ্রামজেলার খবর

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ না করার দাবীতে মানববন্ধন

বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি:

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ না করার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন হয়েছে। সেসঙ্গে জেলা প্রশাসক মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপিও দেওয়া হয়েছে ।

আজ রোববার, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার আয়োজনে খাগড়াছড়ি জেলা শহরের শাফলা চত্বর মোড় এলাকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা এই মানববন্ধন করেন

মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি ভাইবোন ছড়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুজন চাকমা লক্ষীছড়ি ,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবাল চাকমা, সদস্য মেরিনা চাকমা ও অবসর প্রাপ্ত শিক্ষক আনন্দ মোহন চাকমা সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, বিভিন্ন গণমাধ্যমে এ মাসেই ইউনিয়ন পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ইউপি সদস্যদের অপসারণের খবর প্রকাশিত হচ্ছে। এতে চিন্তিত হয়ে পড়েছেন তারা।

তারা জানান, তৃণমূলে নির্বাচিত এসব জনপ্রতিনিধিদের অপসারণ করা হলে গ্রাম আদালত, জন্ম ও মৃত্যু সনদ, নাগরিকত্ব, ওয়ারিশ সনদ প্রদানের মতো বিভিন্ন সেবামূলক কার্যক্রম বিঘ্নিত হবে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন তারা।

খাগড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সদস্যরা মানববন্ধনে আরো বলেন, আমরা তৃণমূলে জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। আমরা এলাকার জনসেবা দিয়ে আসছি। এ অবস্থায় আমাদেরকে অপসারণ করা হলেও জনসেবায় মারাত্মক প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। এজন্য আমাদের দাবি দেশের যেসব ইউনিয়নে পরিষদ চেয়ারম্যান বা ইউপি সদস্য বৈষম্যবিরোধী আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়েছিল তদন্ত সাপেক্ষে শুধু তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

Related Articles

Leave a Reply

Back to top button