জাতীয়

ফার্মাসিস্টস্ ফোরামের নতুন কমিটি’র “সভাপতি আজিবুর, সম্পাদক তানভীর”

দেশের ফার্মাসিস্টদের সর্ববৃহৎ সংগঠন ‘বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম’ এর নতুন কমিটি গঠিত হয়েছে।

বাংলাদেশের গ্রাজুয়েট ফার্মাসিস্টদের অধিকার নিশ্চিত করতে এবং হসপিটাল ফার্মেসি চালুর প্রত্যয় নিয়ে, মো. আজিবুর রহমানকে সভাপতি এবং মোহাম্মদ মেহেদী হাসান তানভীরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিন করা হয়েছে।

গত ১১ অক্টোবর ধানমন্ডির কলাবাগানের পানসি রেস্টুরেন্টে বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরামের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় মত বিনিময় এবং আলোচনা সভার মধ্য দিয়ে অরাজনৈতিক এবং অলাভজনক সংগঠন বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম এর কার্যনির্বাহী কমিটির কয়েকটি গুরুত্বপুর্ন পদ নির্বাচিত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম এর প্রধান উপদেষ্টা মোঃ আমিনুল ইসলাম, বায়োফার্মা লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ সাইফুল ইসলাম, প্রবীণ ফার্মাসিস্ট মোঃ বেলায়েত হোসেন, সদ্য সাবেক সভাপতি মোঃ হারুন আর রশিদ সহ বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম এর সর্বস্তরের নেতৃবৃন্দ, এছাড়াও প্রায় ১৫ টি ফার্মাসিউটিক্যালস কোম্পানির চেয়ারম্যান, বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং ফার্মাসিউটিক্যাল কম্পানির প্রায় শতাধিক প্রবীন ও নবীন ফার্মাসিস্টস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম এর উপদেষ্টা পরিষদে প্রধান উপদেষ্টা মোঃ আমিনুল ইসলাম এবং মোঃ হারুন অর রশিদ উপদেষ্টা নির্বাচিত হন।

এছারা কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত নেতৃবৃন্দ হলেন “সভাপতি: মো: আজিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি: এস, এম, আনোয়ার মজিদ তারেক। সহ-সভাপতি: মো: জাকারিয়া ফারুকী, মোঃ মেহেদী হাসান, মোঃ কামরুজ্জামান, এ, কে, আজাদ, সোহেল বিন আজাদ

সাধারণ-সম্পাদক মোহাম্মদ মেহেদী হাসান তানভীর, যুগ্ম-সাধারণ সম্পাদক শারমিন আফরোজ, মো: কামরুজ্জামান খোকন, রেজওয়ানুল হক, মো: জহির রায়হান, অর্থ-সম্পাদক আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক মো: আরমান হোসেন শুভ, সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ মোকছিদুল ইসলাম, মো:আব্বাস উদ্দিন, জলাল উদ্দিন রাকিব, মো: মাহমুদুর রহমান সাদ, সাহেদ ভূইয়া, প্রচার সম্পাদক: মমিনুল ইসলাম (নির্ঝর), সহ-প্রচার সম্পাদক: সাইমুম ইসলাম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক: আশিকুর রহমান, মো: নাজিম উদ্দীন।

সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিফাত উল্লাহ্ নিহাল, জয়া সাহা, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক: মোঃ মাহবুব রহমান তালুকদার, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক: মামুন গাজী, দপ্তর সম্পাদক, মোঃ এহসান আহমেদ জুয়েল, মোঃ আশরাফুল রহমান ভূঁইয়া, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক: মাহমুদুল হাসান মাহমুদ, তৌহিদুল ইসলাম, ছাত্রী কল্যাণ বিষয়ক সম্পাদক, তাজিয়া ইসলাম নিশা, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক: মোঃ নুরুল ইসলাম নাহিদ, মোঃ সাদ্দাম হোসেন। কল্যাণ

কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আরিফ খান, ইসমাইল হোসেন, এ কে এম ফয়জুল ইসলাম, ফয়সাল তারিক তন্ময় , মোঃ ওয়াছেল আলম, আইয়ুবালী, মোঃ মোহাইমিনুল ইসলাম, মো: পারভেজ আলম, আহসান হাবিব, মোঃ সালেহ সামির, ইত্তেহাদ খোন্দকার, দিপংকর অধিকারী, মোঃ ফিরোজুর রহমান, মো: মেজবাহ উদ্দিন সাব্বির, মোঃ তামিম খান, ঋষিকেশ দাশ, মোঃ আঃ রাহিম সরকার।”

আলোচনা সভায় বক্তারা, হসপিটাল ফার্মেসি চালুর মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য খাতের গুণগত মান উন্নয়ন এবং ফার্মাসিস্টদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি গ্রাজুয়েট ফার্মাসিসদের গুণগত এবং পেশাগত মান উন্নয়নে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Back to top button