জাতীয়

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫২ পরিবারকে পুনর্বাসন সহায়তা

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরসহ নোয়াখালী জেলায় বন্যাতে ক্ষতিগ্রস্ত ৫২ পরিবারকে পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা করা হয়েছে। এসময় প্রত্যেক পরিবারকে ১৫ হাজার টাকা করে ৭ লাখ ৮০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আমেরিকা থেকে সরাসরি সম্প্রচারিত টিবিএন টোয়েন্টিফোর এ নিউজ নেটওয়ার্কের ব্যানারে এ সভা অনু্‌ষ্ঠিত হয়। আমেরিকায় বসবাসরত প্রবাসীদের সাহায্যে গঠিত ফান্ডের উদ্যোগে ক্ষতিগ্রস্তদেরকে পুনর্বাসনের লক্ষ্যে এ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫২ পরিবারকে পুনর্বাসন সহায়তা

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভি দাশের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পদ্মাসন সিংহ। বিশেষ অতিথি ছিলেন নর্থ অ্যামেরিকাভিত্তিক টিভি চ্যানেল টিবিএন টোয়েন্টিফোর’র জেনারেল ম্যানেজার নুরুল মোত্তালিব চৌধুরীর, লক্ষ্মীপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুছ মিয়া, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মামুনুর রশিদ, সাংবাদিক নিজাম উদ্দিন ও জামাল উদ্দিন রাফি প্রমুখ।

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫২ পরিবারকে পুনর্বাসন সহায়তা

জানা গেছে, অ্যামেরিকাভিত্তিক বাংলাভাষীদের জন্য একটি অনলাইন সংবাদমাধ্যম টিবিএন টোয়েন্টিফোর’র (TBN24 ) আয়োজনে সাম্প্রতিক সময়ে বন্যায় ক্ষতিগ্রস্থ লক্ষ্মীপুর ও নোয়াখালীর ৫২ টি পরিবারকে ১৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

প্রধান অতিথি পদ্মাসন সিংহ বলেন, খাল-নদী অবৈধ দখল ও পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করায় এখনো অনেক এলাকায় জলাবদ্ধতা রয়েছে। আমরা খালবিল অবৈধ দখলদারদের কাছ থেকে মুক্ত করতে কাজ করছি। এছাড়া ভবিষ্যতে কেউ যেন খালবিল অবৈধভাবে দখল করতে না পারে, এ নিয়ে সবায়ে সজাগ থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Back to top button