জাতীয়

বৈরী আবহাওয়ায় ঢাকা থেকে উপকূলীয় ৬ রুটে নৌ চলাচল বন্ধ

উপকূলীয় অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করায় এবং সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত থাকায় ঢাকা থেকে উপকূলীয় অঞ্চলের ছয় রুটে নৌ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার (৫ অক্টোবর) অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এই নির্দেশনা দিয়েছে।

বিআইডব্লিউটিএর নির্দেশনা অনুযায়ী নৌ-রুটগুলো হলো, ঢাকা টু হাতিয়া (নোয়াখালী), ঢাকা টু বেতুয়া (ভোলা), ঢাকা টু খেপুপাড়া (পটুয়াখালী), ঢাকা টু চরমন্তাজ (পটুয়াখালী), ঢাকা টু রাঙ্গাবালী (পটুয়াখালী) ও ঢাকা টু মনপুরা (ভোলা)।

বিআইডব্লিউটিএর নির্দেশনায় বলা হয়, উপকূলীয় অঞ্চলে বৈরী আবহাওয়া, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতসংকেত জারি করায় এবং উপকূলীয় অঞ্চলের নদীতে প্রচণ্ড রোলিং থাকার কারণে যাত্রীদের জানমালের নিরাপত্তার স্বার্থে ঢাকা টু হাতিয়া, ঢাকা টু বেতুয়া, ঢাকা টু খেপুপাড়া, ঢাকা টু চরমন্তাজ, ঢাকা টু রাঙ্গাবালী, ঢাকা টু মনপুরাগামী উপকূলীয় অঞ্চলের নৌপথের নৌযান চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিআইডব্লিউটিএ-এর জনসংযোগ কর্মকর্তা আবু ছালেহ মোহাম্মদ এহতেশামুল পারভেজ বলেন, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এসব রুটে নৌযান চলাচল বন্ধ থাকবে।

তবে এই ছয় রুটে নৌযান চলাচল বন্ধ আছে গত বৃহস্পতিবার থেকে।

আবহাওয়া অধিদপ্তর শনিবার জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি উত্তর বঙ্গোপসাগর ও পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায় আগের মতোই অবস্থান করছে।

আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, এর প্রভাবে সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। বিকেলের দিক থেকেই ঢাকায় বৃষ্টিপাত কমবে। রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাত কমতে পারে।

Related Articles

Leave a Reply

Back to top button