জেলার খবর

শাহজাদপুরে মদের দোকান স্থায়ীভাবে বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের শাহজাদপুরে পুনরায় মদের দোকান খোলার প্রতিবাদে ও স্থায়ীভাবে বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শাহজাদপুর উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত শতাধিক মানুষের উপস্থিতিতে বিক্ষোভ মিছিলটি শাহজাদপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনের সড়ক থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

এ সময় বিক্ষোভ মিছিল থেকে মদের দোকান ও মদ বিক্রেতা মানিক সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের শ্লোগান দেয়া হয়। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়, পরে থানার অফিসার ইনচার্জ মোঃ সবুজ রানার কাছেও স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১২ই জুলাই শাহজাদপুরে মানিক সরকারের মদের দোকান বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করে জনসাধারণ। এসময় জনসাধারণ মদের দোকানে ভাঙচুর চালায়। পরদিন বাগদি সম্প্রদায়ের কয়েকজন মদের দোকান খোলার দাবিতে থানার সামনে বিক্ষোভ করে।

ঘটনাটি ছড়িয়ে পরলে দেশজুড়ে ব্যাপক সমালোচনার প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ১৪ই জুলাই সন্ধ্যায় মানিক সরকারের মদের দোকান সিলগালা করে দেয়। মদের দোকান বন্ধের খবর ছড়িয়ে পড়লে শাহজাদপুরের বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করে জনসাধারণ।

সম্প্রতি মানিক সরকারের মদের দোকান পুনরায় খোলার খবরে শাহজাদপুর উপজেলা জুড়ে অসন্তোষ শুরু হয়েছে। এই বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান বলেন, আমি জেলা শহরের থাকায় স্মারকলিপি অফিস থেকে গ্রহণ করা হয়েছে।

মদের দোকান খোলার বিষয়ে কেউ আমার কাছ থেকে অনুমতি নেয়নি বলে জানান তিনি। বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপির অনুলিপি পাঠানো হয়েছে। সাথে আলোচনা করে নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Related Articles

Leave a Reply

Back to top button