আন্তর্জাতিক

অবৈধভাবে বিমানবন্দর পার করা সিন্ডিকেটের মূলহোতা আলতাব খান রিমান্ডে

অবৈধভাবে বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দর পার করা সিন্ডিকেটের মূলহোতা আলতাব খানকে রিমান্ডে নেয়া হয়েছে।
সোমবার (২৩ সেপ্টেম্বর) দেশটির দুর্নীতি দমন কমিশনের করা আবেদন মঞ্জুর করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।
রবিবার(২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সেলাঙ্গর রাজ্যের ক্লাং থেকে দেশটির দুর্নীতি দমন কমিশনের গোয়েন্দা বিভাগ আলতাফ খানকে গ্রেফতার করে। আলতাফ ২০২২ থেকে কুয়ালালামপুর বিমানবন্দর পার করা সিন্ডিকেটের সঙ্গে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করেছিল বলে জানায় দেশটির দুর্নীতি দমন কমিশন।
এদিকে, দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদে বলা হয়, ঘুষ দিয়ে কুয়ালালামপুর বিমানবন্দরের ‘কাউন্টার সেটিং’ ব্যবহার করে বিদেশিদের পার করার জন্য তার সিন্ডিকেট বিভিন্ন কোড ব্যবহার করে আসছিল। যেখানে বাংলাদেশি নাগরিকদের বলা হতো ‘স্কুল বয়’, মিয়ানমার নাগরিকদের ‘জান্তা’, পাকিস্তানিদের ‘কার্পেট’ আর ভারতীয়দের ‘সয়া সস’ অথবা ‘রুটি চানাই’।
এ ঘটনায় সিন্ডিকেটের সঙ্গে যুক্ত দুই স্থানীয় অভিবাসন কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে প্রায় আট লাখ রিঙ্গিত উদ্ধার করেছে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন।
এরপর থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ১ এবং টার্মিনাল ২-এ মোতায়েনরত ইমিগ্রেশন কর্মকর্তাদের দায়িত্ব পালনকালে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button