আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত জো বাইডেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ ঘটনায় লাস ভেসাগে তার নির্বাচনী প্রচারণা শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে। এর আগেও দুই দফায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তিনি।
বৃহস্পতিবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। বুধবার (১৭ জুলাই) নাভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে জনসভায় উপস্থিত হওয়ার আগে মেডিকেল টেস্টে তার করোনা শনাক্ত হয়।
প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন বলে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে এক বিবৃতিতে জানিয়েছেন। বিবৃতিতে আরো বলা হয়েছে, করোনা শনাক্ত হওয়ার পর বাইডেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন।
বিবৃতি বলা হয়েছে, হোয়াইট হাউস প্রেসিডেন্টের শারীরিক অবস্থার নিয়মিত আপডেট জানাবে। প্রেসিডেন্ট ডেলাওয়ারে নিজ বাসায় থেকে দায়িত্ব পালন চালিয়ে যাবেন।
বাইডেনের চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে আরো জানান, বাইডেনের শ্বাসপ্রশ্বাসের হার, শরীরের তাপমাত্রা এবং রক্তের অক্সিজেনের মাত্রা সবই স্বাভাবিক রয়েছে। তিনি টিকার একটি ডোজ নিয়েছেন।
বাইডেনের সর্দি, কাশিসহ করোনার সাধারণ উপসর্গ দেখা গিয়েছিল বলে তার চিকিৎসক জানিয়েছেন। বিবৃতিতে চিকিৎসকের নাম উল্লেখ করা হয়নি।

Related Articles

Leave a Reply

Back to top button