আন্তর্জাতিক

ট্রাম্পকে কি কারণে গুলি করলেন টমাস ! ?

সরু মেটাল ফ্রেমের চশমা, মাথার বাঁ পাশে সিঁথি করে পেতে আঁচড়ানো চুল। মুখে মৃদু হাসি। আয়ত উজ্জ্বল চোখে সরাসরি ক্যামেরার লেন্সের দিকে তাকিয়ে। ছবি দেখলেই মনে হয়, নিপাট ভালোছেলের মুখ তো এমনটাই হয়ে থাকে। এমন ছেলেদেরই তো স্কুল-কলেজে ঠাট্টা ইয়ার্কির শিকারও হতে হয়। পড়াশোনার বাইরে খুব কিছু জানেও না এরা।
টমাস ম্যাথিউ ক্রুকসের ছবি দেখে ঠিক এমনটাই মনে হয়। খুব একটা ভুলও মনে হয়, তা নয়। কারণ অঙ্কে তুখোড় মেধাবী এই ছাত্রকে সত্যিই স্কুলে বুলি করত বন্ধুরা। সেই টমাস ম্যাথিউ ক্রুকসই নাকি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টায় অভিযুক্ত হিসেবে চিহ্নিত হয়েছে! পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা, ২০ বছর বয়সি টমাসের এই কীর্তি এখনও বিশ্বাসই হচ্ছে না কারও!
ট্রাম্পকে গুলি করার পরেই নিরাপত্তারক্ষীর গুলিতে নিহত হয়েছে ম্যাথিউ। তার অঙ্কে তুখোড় মাথা ঝাঁঝরা হয়ে গেছে গুলিতে। তাই তার মুখ থেকে আর শোনার উপায় নেই, ঠিক কী কারণে এমন ঘটনা ঘটাল ‘শান্তশিষ্ট’ ছেলেটা। তবে এফবিআই তদন্তে উঠে আসছে একের পর এক তথ্য।
জানা গেছে, ২০২২ সালে বেথেল পার্ক হাইস্কুল থেকে স্নাতক হওয়া টমাস বরাবরই ট্রাম্প বিরোধী, রিপাবলিকান সমর্থক। মাত্র ১৭ বছর বয়সে সে বামপন্থি এবং ডেমোক্র্যাটিক রাজনীতিবিদদের জন্য আর্থিক অনুদান দিয়েছিল। তবে সে সবসময়ই খুব শান্ত স্বভাবের বলেই পরিচিত ছিল সবার কাছে। মুখে হাসি লেগে থাকত তার। কখনও কোনও রাজনৈতিক আলোচনা শোনা যায়নি তার মুখে। বরং স্কুলে তাকে বুলি করা হত, বন্ধুরা উত্ত্যক্ত করত। কিন্তু থমাস চুপচাপই থাকত হাসিমুখে।
স্কুলে অঙ্কে দারুণ ফল করার জন্য ৫০০ ডলারের ‘স্টার অ্যাওয়ার্ড’ পায় সে। স্কুল শেষ করে একটি নার্সিংহোমে পার্টটাইম কাজও শুরু করে পকেটমানির জন্য। ২০২২ সালে সে একটি বিজ্ঞাপনেও কাজ করে। বিশ্বের বৃহত্তম মানি ম্যানেজার কোম্পানি ব্ল্যাকরক-এর একটি বিজ্ঞাপনে অভিনয় করেছিল সে।
জানা গেছে, এ বছরেই ৫ নভেম্বরের নির্বাচনে প্রথম ভোট দেওয়ার কথা ছিল থমাসের। তার আগেই এই এত বড় কাণ্ড সে কেন ঘটাল, তারই উত্তর খুঁজছে গোয়েন্দারা।

Related Articles

Leave a Reply

Back to top button