জেলার খবর

কক্সবাজার কলাতলীতে “কউক”-এর অভিযান

সাদ্দাম হোসাইন। কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজার শহরের কলাতলীস্থ চন্দ্রিমা এলাকায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। পাঁচতলা ভবনের অনুমতি নিয়ে অবৈধভাবে ছয়তলা ভবন নির্মাণ করায় ভবন মালিক মেহেদী হাসানের নির্মানাধীন স্থাপনায় অভিযান চালিয়ে ব্যাত্যয়কৃত অংশ ভেঙে ফেলা হয়। অভিযান পরিচালনা করেন কউকের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবুল হাসেম।

এ-সময় কউক সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসেম জানান, অনুমোদনের বাইরে কোন স্থাপনা নির্মাণ করা যাবেনা। বিল্ডিং নির্মাণ আইন-১৯৯৬ অনুযায়ী ভবন মালিককে পরপর ৩ টা নোটিশ প্রদান করা হয়। চূড়ান্ত নোটিশের উত্তর সন্তোষজনক না হওয়ায় এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য মূলত এ অভিযান পরিচালনা করা হয়।

কউকের অথরাইজড অফিসার মোহাম্মদ রিশাদ উন নবী জানান, এলাকায় যারা বিল্ডিং নির্মাণ করছে তাদের কে মূলত সচেতন করার জন্য দৃশ্যমান ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কউকের নির্দেশনা অমান্য করে অনুমোদনহীনভাবে গড়ে তোলা বিল্ডিং মালিকদের আইনের আওতায় আনা হবে এবং কক্সবাজারকে একটি সুপরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button