খেলা

ইউরোর সেমিফাইনালে যারা খেলছে

আজ শেষ হয়েছে কোপার কোয়ার্টার ফাইনাল পর্ব। কোপা আমেরিকা ও ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের রোমাঞ্চে বুদ হয়ে আছেন সমর্থকরা।

ইউরোর এবারের আসরের সেমিফাইনাল নিশ্চিত করতে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে গত ৫ জুলাই স্পেনের বিপক্ষে মাঠে নেমেছিল স্বাগতিক জার্মানি। তবে ঘরের মাঠেই স্বপ্নভঙ্গ হয়েছে জার্মানদের। টনি ক্রুসদের হারিয়ে প্রথম দল হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে লামিনে ইয়ামালদের স্পেন।

স্পেনের সেমিফাইনালে খেলা নিশ্চিত হওয়ার পরই শেষ চারে ওঠার লড়াইয়ে নেমেছিল পর্তুগাল এবং ফ্রান্স, তারকায় ঠাসা এই দুই দলের ম্যাচটি গড়িয়েছিল টাইব্রেকারে যেখানে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে কিলিয়ান এমবাপের ফ্রান্স।

এরপর ইউরোর কোয়ার্টার ফাইনাল পর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়েছে গতকাল রাতে। প্রথম ম্যাচে দুরন্ত সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল ইংল্যান্ড। সুইসদের টাইব্রেকারে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে ইংলিশরা। এরপর আরেক ম্যাচে তুরস্ককে হারিয়ে শেষ চারে উঠেছে নেদারলল্যান্ডস।

এবার শুরু হবে এই চার দলের সেমিফাইনালে ওঠার লড়াই। প্রথম সেমিফাইনালে তারুণ্যে ঠাসা স্পেনের বিপক্ষে মাঠে নামবে এমবাপের ফ্রান্স। এরপর দ্বিতীয় সেমিফাইনালে গেরেথ সাউথগেটের ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াই নেদারল্যান্ডসের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button