বিনোদনসাহিত্য ও বিনোদন

শাকিবের ‘তুফান’কে চ্যালেঞ্জ দিলেন জিৎ

এবার ভারতে মুক্তি পাচ্ছে, শাকিব খান অভিনীত ‘তুফান ‘ সিনেমা আগামী ৫ জুলাই। একই সময় ওপার বাংলায় প্রেক্ষাগৃহ মুক্তি পাচ্ছে টালিউডের জিত অভিনীত ‘বুমেরাং’।

জিতের বুমেরাং সিনেমাটিও বেশ হিট করেছে ইতোমধ্যে। অভিনেতা জিৎ আর অভিনেত্রী রুক্মিণী মৈত্রর অভিনয়ের কথা শুনে ছবিটি যে ধারার বলে প্রথমেই মনে হয়, এ ছবি সে ধারা থেকে আলাদা।

গল্প ‘ব্রিলিয়ান্ট ব্রেন’ সমর সেন নামের এক মধ্যবিত্ত বাঙালির। তিনি চান চাকরি-বাকরির বদলে তাঁর আবিষ্কারের স্বপ্নকে নিয়েই জীবনটা কাটাতে। কিন্তু যে হেতু মধ্যবিত্ত বাঙালি আর যে হেতু তার এক বড়লোক প্রেমিকাও আছে, তাই তাঁকে চাকরি করার জন্য বাধ্য করতে থাকে মেয়েটির পরিবার।

অন্যদিকে ‘তুফান’ এর মতো সিনেমা বাংলাদেশে আগে কখনও হয়নি। এটি একটি অ্যাকশন ফিল্ম। একজন গডফাদারের গল্প। পরিচালক রায়হান রাফি বলেন, সুপারস্টারকে নিয়ে গ্যাংস্টার ছবি বানানোর ইচ্ছা ছিল আমার। যেমন- কেজিএফ, পুষ্পার মতো সিনেমা। বাংলাদেশে গ্যাংস্টার সিনেমা বানানোর মতো একজনই আছে, সে শাকিব খান।

আর সে কারণেই তাকে নিয়ে এই সিনেমার কাজ করা। এ ছবির লোকেশন লোকেশন ভালো। ভারতেও যাতে সফল হয় সেজন্য মিমি চক্রবর্তী অভিনয় করেছেন। বাংলাদেশে এরিমধ্যে সুপার ডুপার হিট। গত ঈদেই দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘তুফান’ সিনেমা। একটি সাক্ষাৎকারে জিতের কাছে জানতে চাওয়া হয়, শাকিব খানের ‘তুফান’ মুক্তি পাচ্ছে। আপনি কি এটাকে প্রতিযোগিতা হিসেবে দেখছেন? জবাবে জিৎ বলেন, ‘না, বাজার খোলা আছে, যে কেউ আসতে পারে।’

এ সময় জিতের পাশে বসে ছিলেন ‘বুমেরাং’ সিনেমার পরিচালক সৌভিক কুণ্ডু। জিতের মুখ থেকে কথা কেড়ে নিয়ে তিনি বলেন, ‘নব্বইয়ের দশকেই বাজার খুলে রেখেছি।’

পরিচালকের কথা শুনেই হেসে ওঠেন সিনেমার আরও দুই অভিনয়শিল্পী রুক্মিণী মৈত্র ও সৌরভ। ‘তুফান’ নিয়ে আর কিছু না বললেও ঠান্ডা মাথায় যেন শাকিব ও রায়হান রাফীকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন এই তারকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button