খেলা

বিসিসিআই ১২৫ কোটি রুপি বোনাস দিচ্ছে রোহিত-কোহলিদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় প্রাইজমানি হিসেবে সাড়ে ২৪ লাখ মার্কিন ডলার বা প্রায় ২০ কোটি ৪২ লাখ রুপি পেয়েছে ভারত। রোহিত শর্মার দলের জন্য আইসিসির দেওয়া এই প্রাইজমানির থেকে প্রায় ৬ গুণ বেশি অর্থ পুরস্কারের ঘোষণা দিলো বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।
 বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের মোট ১২৫ কোটি রুপি পুরস্কার দিচ্ছে বিসিসিআই। আজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের এক পোস্টে এ পুরস্কারের ঘোষণা দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।
বোর্ডের পক্ষ থেকে জয় শাহ বলেন, ‘আমি আনন্দচিত্তে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি প্রাইজমানি ঘোষণা করছি। দলটি টুর্নামেন্টজুড়ে অসাধারণ প্রতিভা, প্রত্যয় ও খেলোয়াড়সুলভ মানসিকতা দেখিয়েছে। এই অনন্যসাধারণ অর্জনের জন্য সব খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন জানাই।’
এবারের বিশ্বকাপের জন্য আইসিসি মোট অর্থ পুরস্কার রেখেছিল ১ কোটি ১২ লাখ ৫০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৩২ কোটি ৭ লাখ টাকা।
এর মধ্যে শিরোপাজয়ী ভারত ২৮ কোটি ৭৬ লাখ ও রানার্সআপ দক্ষিণ আফ্রিকা ১৫ কোটি ২ লাখ টাকা পেয়েছে। সুপার এইটে উঠে একটি ম্যাচও জিততে না পারা বাংলাদেশও সাড়ে ৪ কোটি টাকা পেয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button