খেলা

আইসিসির র‍্যাংকিংয়ে সাকিবের অবনতি

অলরাউন্ডার হিসেবে আইসিসির র‍্যাংকিংয়ে নিয়মিত এক নম্বরে ছিলেন বাংলাদেশি ক্রিকেট তারকা সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর পর থেকেই সাকিবের এই র‍্যাংকিংয়ে অবনতি হতে শুরু হয়। বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে সাদামাটা পারফরম্যান্সের প্রভাব পড়েছিল তার অলরাউন্ডার রাজ্যে।
বিশ্বকাপের মাঝেই সাকিব নেমে যান পাঁচ নম্বরে। সে সময় শীর্ষে জায়গা করে নেন লঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গা। এরপর বিশ্বকাপ চলাকালে আরও একবার হালনাগাদকৃত তালিকায় সাকিব উঠে আসেন তিনে নম্বরে, সে সময় শীর্ষে ছিলেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। এবার সুপার এইট শেষে হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে, আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন হাসারাঙ্গা।
তালিকায় আফগানিস্তানের মোহাম্মদ নবিও এগিয়েছেন, আছেন দ্বিতীয় স্থানে। এ ছাড়া ভারতীয় অলারাউন্ডার হার্দিক পান্ডিয়া জায়গা করে নিয়েছেন শীর্ষ তিনে। স্টয়নিস শীর্ষস্থান হারিয়ে নেমে এসেছেন চারে। পাঁচে আছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। এরপরই ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আছেন ষষ্ঠ স্থানে।
শীর্ষ দশে আরও আছেন নেপালের দীপেন্দ্র সিং অইরি, দক্ষিণ আফ্রিকা অ্যাইডেন মারক্রাম এবং ইংল্যান্ডের মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button