প্রবাসেরাজনীতি

নানা আয়োজনের মধ্য দিয়ে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

নানা কর্মসূচীর মধ্যে দিয়ে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজার সামনে বর্ণাঢ্য প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের আয়োজন করে সংগঠনটি। শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। এরপর একটি র‍্যালি বের করে। র‍্যালিটি ডাইভার্সিটি প্লাজার সামনে থেকে শুরু করে জ্যাকসন হাইটসের সামনে প্রদক্ষিণ করে ডাইভার্সিটি প্লাজার সামনে শেষ হয়।

স্থানীয় সময় রোববার প্রতিষ্ঠা বার্ষিকীর এই অনুষ্ঠানে যোগ দিতে নিউইয়র্কে বসবাসরত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা- কর্মীদের সাথে বিভিন্ন স্টেট থেকে আগত আওয়ামী লীগ, মহিলা আওয়ামী, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ সহ অঙ্গসংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শের দেশ গঠন আর তার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই হচ্ছে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অঙ্গীকার। আর সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ অগ্রনী ভুমিকা রাখবে।জাতির জনকের সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। উন্নয়নে বাংলাদেশ আজ সারা বিশ্বে রোল মডেল। উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলতে কাজ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

নানা আয়োজনের মধ্য দিয়ে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. মাসুদুল হাসান, একটি বৈষম্যহীন উন্নত, সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম যেমন, জাতির পিতার সুযোগ্য কন্যার শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজেও আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

নানা আয়োজনের মধ্য দিয়ে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ সারা বিশ্বে অনন্য উদাহরণ তৈরি করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নারী নেতৃত্ব শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দৃঢ় প্রতিজ্ঞ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নারী সদস্য শাহানা রহমান জানান, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট নারী নেতৃত্ব গড়ে তুলতে কাজ করছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

নানা আয়োজনের মধ্য দিয়ে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ । উপস্তিত ছিলেন সামছুদিন আজাদ , লুৎফুর রহমান , কাজী কায়েছ। এছাড়াও সাংগঠনিক সম্পাদক ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। এছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিক আহমদ সাধারন সম্পাদক এমদাদ চৌ: ও মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহনাজ মমতাজ সহযোগী সংগঠনের মধ্যো শ্রমীক লীগ ,যুবলীগ , স্বেচ্ছা সেবক লীগ , ছাত্র লীগের নেতাকর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button