আন্তর্জাতিক

সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট

ভারী বৃষ্টিপাতের কারণে এবার সৌদি আরবে ডুবে গেছে অসংখ্য রাস্তাঘাট, কিছু কিছু জায়গায় বৃষ্টিতে ভেসে গেছে বেশ কয়েকটি গাড়ি। খবর: গালফ নিউজ।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার থেকে শুরু হওয়া এই বৃস্টি সোমবার পর্যন্ত চলমান থাকবে। এই সময় দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টি হবে। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

দেশের বিভিন্ন জায়গায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) দেশটির আবহাওয়ার দপ্তর জানায়, মক্কাসহ আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ এবং আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে। অন্যদিকে মাঝারি বৃষ্টিপাত হবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসিরে।

এর আগে, সম্ভাব্য ধূলিঝড়ের সতর্কতা দিয়ে দেশটির আবহাওয়া দপ্তর বলেছিল, উচ্চগতিসম্পন্ন বাতাসের কারণে কোথাও কোথাও ধূলিঝড় হতে পারে। আবহাওয়ার পরিস্থিতি আরও খারাপ হবে বলেও সতর্ক করেছিল। সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বৃষ্টির সময় উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছে আবহাওয়া দপ্তর।

এদিকে গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে দুবাইসহ আমিরাতের বিভিন্ন অঞ্চলে দেখা দেয় বন্যা। বন্যা এতটাই ভয়াবহ ছিল যে অনেকে গাড়িতে আটকা পড়ে যান। গাড়িতে আটকে পড়ে কয়েকজনের মৃত্যুও হয়েছে।

অপরদিকে পুরো উল্টো চিত্র বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে। এই দেশগুলোতে চলছে তীব্র তাবপ্রবাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button