অর্থ বাণিজ্যপুঁজিবাজার

ছুটি কাটিয়ে পুঁজিবাজারে লেনদেন শুরু

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে টানা পাঁচ দিন ( গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল) বন্ধ থাকার পর আজ সোমবার (১৫ এপ্রিল) থেকে পুঁজিবাজারের লেনদেন শুরু।
এদিন লেনদেনের শুরুতে পতনে পুঁজিবাজার। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন শুরুর পর সকাল ১০টা ৩০ মিনিটে প্রধান সূচক কমেছে ২৬ পয়েন্ট। এ সময়ে দরপতনে ছিল অধিকাংশ কোম্পানির শেয়ারদর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আজ বেলা ১০টা ৩০মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের থেকে কর্মদিবস থেকে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৭৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, দর কমেছে ২২৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৬২ কোটি ৮৭ লাখ ৮৯ হাজার টাকা।

জানা যায়, ৩০ রোজার হিসাব ধরে গত ১০ এপ্রিল থেকে শুরু হয়েছিল ঈদের ছুটি ও পহেলা বৈশাখ উপলক্ষে রোববার ডিএসইর দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লেনদেন বন্ধ ছিল। এতে টানা পাঁচ দিন বন্ধের পর আজ সোমবার থেকে পুঁজিবাজারে লেনদেন চালু হয়েছে। আজ সকাল ১০টা থেকে লেনদেন শুরু হয়ে চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। পোস্ট ক্লোজিং দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। ডিএসইর অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা এবং সিএসইর ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button