জাতীয়

কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা

ভুটানের জন্য নির্ধারিত বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করতে দেশে সফররত ভুটানের রাজা জিগমে খেসার নাময়িগেল ওয়াংচুক কুড়িগ্রাম যাচ্ছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় স্ত্রী জেৎসুন পেমাসহ ১৪ জন সফরসঙ্গী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতনের পর সড়ক পথে দুপুর সাড়ে ১২টায় ভুটানের রাজার কুড়িগ্রাম সার্কিট হাউজে পৌঁছানোর কথা রয়েছে।

তার চারদিনের রাষ্ট্রীয় সফরের চতুর্থ ও শেষদিন আজ। জানা গেছে, সেখানে দুপুরের ভোজ সেরে দেড়টায় অর্থনৈতিক অঞ্চলের জায়গা পরিদর্শন শেষে সড়ক পথে সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারত হয়ে নিজ দেশে ফিরে যাবেন ভুটানের রাজা।

এদিকে, ভুটানের রাজা আসায় খুশি স্থানীয় জনগণ ও ব্যবসায়ীরা। রাজাকে বরণ করে নিতে কঠোর নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি নিয়েছে কুড়িগ্রাম জেলা প্রশাসন।

কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. সাইদুল আরীফ জানান, কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত জায়গায় ১৫ মিনিট অবস্থান করবেন ভুটানের রাজা। তারপর সড়ক পথে ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারত হয়ে ভুটানে ফিরে যাবেন তিনি। রাজার ভ্রমণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button