প্রবাসে

হারামাইন গ্রুপের উদ্যোগে প্রায় ৭ হাজার প্রবাসীদের ইফতার ও মিলনমেলা

দুবাই থেকে মেহেদী হাসান:

প্রতি বছরের মতো এবারও মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে আল হারামাইন গ্রুপ।

গতকাল ২৪ মার্চ আমিরাতের আজমানে আল হারামাইন গ্রুপের নিজস্ব ভবনে প্রায় সাত হাজার মানুষের উপস্থিততে এই আয়োজন করে গ্রুপটি।

আমিরাতে সবচেয়ে বড় এই আয়োজনের মাধ্যমে রমজানের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বিশ্বের মুসলিম উম্মাহ জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিবুর রহমান এমপি, বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, হারামাইন গ্রুপের চেয়ারম্যান আলহাজ মাহতাবুর রহমান নাসির, প্রতিষ্ঠানটির পরিচালক মুনিরা রহমানসহ আমিরাতে বসবাসকারী ব্যবসায়ী, শিল্পপতি, কমিউনিটি নেতৃবৃন্দ, সাংবাদিকসহ আমিরাতের স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মহিবুর রহমান বলেন, বারাক ওবামা দক্ষিণ আফ্রিকার প্রসিডেন্ট থাকাকালীন এক বক্তব্যে বলেছিলেন, তোমরা যদি উন্নয়ন দেখতে চাও, বাংলাদেশকে অনুসরণ করো, শেখ হাসিনাকে অনুসরণ করো। তিনি আরও বলেন, আপনার ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়তে সক্ষম হবে।

উল্লেখ্য, ১৯৭০ সালে দুবাইয়ে ব্যবসা শুরু করে আল হারামাইন গ্রুপ। ব্যবসা সফল এই প্রতিষ্ঠানটি বর্তমানে এশিয়ার মধ্যে প্রভাব বিস্তার করে সারাবিশ্বে পণ্য ছড়িয়ে দিয়ে তাক লাগিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি মাহতাবুর রহমান নাসির, সিআইপি। দানবীর ও মানবতার ফেরিওয়ালা মাহতাবুর রহমান প্রবাসীদের দুঃখ-কষ্টে পাশে থেকে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত। সবাইকে সাথে নিয়ে ইফতার করে খুশি হারামাই গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির সি আই পি। রাজকীয় প্রায় ৪০ আইটেমর ইফতার সামগ্রীর আয়োজন করে ধনী-গরিব সবার মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করেছেন তিনি।

 

এ সময় আগাম ঈদের শুভেচ্ছা জানিয়ে সকলের কাছে দোয়া চেয়েছেন মাহতাবুর রহমান নাসির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button