গণমাধ্যমজাতীয়

তিতুমীর কলেজ ছাত্রলীগের হামলায় গুরুতর আহত সাংবাদিক সাব্বির

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সময়ের আলোর প্রতিবেদক সাব্বির আহমেদকে পিটিয়ে গুরুতর আহত করেছে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। গুরুতর আহতাবস্থায় মহাখালীর লাইফ লাইন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সাব্বিরকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় মহাখালীর তিতুমীর কলেজের সামনে এ হামলার ঘটনা ঘটে।

আহত সাব্বির আহমেদ এবং ঘটনাস্থলে থাকা তার বন্ধুদের অভিযোগ, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ইন্ধনে এ হামলার ঘটনা ঘটেছে।

সময়ের আলোর অনলাইন প্রতিবেদনে আহত সাব্বিরের বরাত দিয়ে সময়ের আলোর হেড অব নিউজ আলমগীর হোসেন জানান, শুক্রবার তিতুমীর কলেজের ২০-৫০ জন সাবেক শিক্ষার্থীসহ একসঙ্গে ইফতার আয়োজনে অংশ নিয়েছিলেন সাব্বির আহমেদ। ইফতার শেষ করে তিতুমীর কলেজের হলের পাশের গেট দিয়ে বেরিয়ে মূল রাস্তায় উঠতেই হকস্টিক বা রড জাতীয় কিছু নিয়ে অতর্কিত হামলা চালানো হয়। পরে সাব্বিরের বন্ধুরা এসে তাকে উদ্ধার করে মহাখালীর লাইফ লাইন হাসপাতালে ভর্তি করে।

সাব্বিরের বন্ধুরা জানান, সন্ত্রাসীরা সাব্বিরকে বেধড়ক মারধর করে। পরে তার পকেটে থাকা মানিব্যাগ, মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। মানিব্যাগে ৭ হাজার টাকা, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ছিল।

প্রতিবেদনে সাব্বিরের অভিযোগ হিসেবে উল্লেখ করা হয়, ‌‘তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা এস এম ইমরুল রুদ্রর নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একটি দল তার ওপর হামলা চালায়। ফেসবুকে একটি পোস্ট দেয়াকে কেন্দ্র করে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষুব্ধ হয়েছিলেন বলেও জানান তিনি। সাব্বির তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি।’

বনানী থানা সূত্র বলছে, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনার বিচার দাবিতে শনিবার দুপুর ১২টায় সরকারি তিতুমীর কলেজের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি পালন করবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button