আন্তর্জাতিক

ইমরানপত্নী বুশরা বিবি বাড়িতেই ভোগ করবেন ১৪ বছরের দণ্ড

তোশাখানা দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ এশিয়ার এই দেশটির একটি আদালত। এরপরই স্ত্রী বুশরা বিবিকে গ্রেপ্তার করা হয় এবং ইমরানের বাসভবন বানি গালায় স্থানান্তরিত করা হয়।খবর: এএফপি।

বুধবার (৩১ জানুয়ারি) তোশাখানা দুর্নীতির মামলায় ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। এরপরই বুশরা বিবিকে গ্রেপ্তার করে আদিয়ালা কারাগারে নেওয়া হয় এবং পরে ইমরানের বাসভবন বানি গালায় স্থানান্তর করা হয়। ইমরান খানের বাংলোর চারপাশে উঁচু দেয়াল রয়েছে। বড় চত্বরজুড়ে তার বাংলোটি অবস্থিত।

বানি গালার ভেতরে কারাগারের কর্মীরা অবস্থান করবেন এবং ইসলামাবাদ পুলিশের সদস্যরা ইমরান খানের এই বাসভবনের বাইরে মোতায়েন থাকবেন। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

২০১৮ সালে বুশরা বিবির সঙ্গে ইমরান খানের বিয়ে হয়। ইমরানের প্রথম স্ত্রী ছিলেন জেমিমা গোল্ডস্মিথ। তার সঙ্গে বিচ্ছেদের পর ইমরান রেহাম নায়েরকে বিয়ে করেন। এক বছরের মধ্যে রেহামের সঙ্গে ইমরানের বিচ্ছেদ হয়। ইমরানের তৃতীয় স্ত্রী বুশরা বিবি খুব কম জনসম্মুখে আসেন। তিনি হিজাব পরিধান করেন ও মুখ ঢেকে রাখেন।

তোশাখানা দুর্নীতির যে মামলায় আজ রায় হলো, তার বিচারকাজ হয় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে। এ কারাগারেই বন্দী ইমরান।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগেই ইমরান খান ও বুশরা বিবিকে কারাদণ্ড দেওয়া হলো।

প্রসঙ্গত, তোশাখানা দুর্নীতির এক মামলার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। রায়ে ইমরান ও বুশরাকে ১০ বছরের জন্য সরকারি পদে নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া দুজনের প্রত্যেককে ৭৮৭ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা করা হয়েছে।

এআরওয়াই নিউজ জানিয়েছে, গত বছর পাকিস্তানের নির্বাচন কমিশন পিটিআই প্রধানকে ‘মিথ্যা বিবৃতি এবং ভুল ঘোষণা’ দেওয়ার জন্য অযোগ্য ঘোষণা করার পর তোশাখানা মামলাটি পরমাণু শক্তিধর এই দেশটির জাতীয় রাজনীতিতে বিতর্কের একটি প্রধান বিষয় হয়ে উঠেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button