খেলা

ফিফার বড় অঙ্কের অর্থ জরিমানার কবলে বাফুফে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বড় অঙ্কের অর্থ জরিমানা করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শৃঙ্খলাভঙ্গের ঘটনায় এই জরিমানার কবলে পড়েছে বাফুফে।
গত বছরের অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচে শৃঙ্খলাভঙ্গের কারণে বাফুফেকে ৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ জরিমানা করেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৩৯ লাখ টাকা।
গত অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে মালেতে মালদ্বীপের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের ৬ জন খেলোয়াড় ব্যক্তিগতভাবে শৃঙ্খলা ভেঙেছেন বলে জানানো হয়েছে ফিফার ওয়েবসাইটে। ফুটবলের অভিভাভবক সংস্থার শৃঙ্খলাবিধির ১৪ নম্বর ধারা ভাঙায় ৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬ লাখ ৪৩ হাজার ৭০৬ টাকা।
এরপর ঘরের মাটিতে কিংস অ্যারেনায় ফিরতি লেগে মালদ্বীপের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ জয় পায় ২-১ গোলের ব্যবধানে। তবে এই ম্যাচে নিরাপত্তা বিধি ভাঙা, গ্যালারিতে বাজি পোড়ানোর ঘটনায় ফিফা আচরণবিধির ১৭ নম্বর ধারা ভঙ্গ হয়েছে রায় দিয়ে ১৪ হাজার সুইস ফ্রাঁ বা বাংলাদেশি মুদ্রায় ১৮ লাখ ২ হাজার ৩৭৬ টাকা জরিমানা করা হয়েছে।
এরপর ঘরের মাটিতে লেবাবনের বিপক্ষে ম্যাচের কারণেও জরিমানা করা হয়েছে। কিংস অ্যারেনার সেই ম্যাচটিতেও নিরাপত্তা বিধি ভঙ্গ হওয়া এবং গ্যালারিতে বাজি পোড়ানোর ঘটনার দায়ে বাফুফেকে ১১ হাজার ২৫০ সুইস ফ্রাঁ বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button