প্রবাসে

কানসাই আওয়ামীলীগ জাপান শাখার বিজয় দিবস উদযাপন

কানসাই আওয়ামীলীগ জাপান শাখার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

আজ রোববার ১৭ই ডিসেম্বর জাপানের কানসাই’র ওসাকার ইকুনো কমিউনিটি সেন্টারে জাপানের কানসাই আওয়ামী লীগের সভাপতি আবু সাহদাত মোহাম্মদ সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়, এরপর কোরআন থেকে তেলোয়াত করেন আবদুল কাইয়ুম শাওন এবং গীতা পাঠ করা হয়।

কানসাই বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো হারুন অর রশিদ অনুষ্ঠানটি সম্পাদনা এবং পরিচালনা করেন। তিনি কোবে, কিয়ুটো, নারা ও ওসাকা প্রিফেকচার থেকে অংশগ্রহণকারী আওয়ামীলীগের সব নেতা কর্মীদেরকে ধন্যবাদ জানান। হারুন অর রশিদ বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ গঠনের উপর গুরুত্ব আরোপ করে মহান বিজয় দিবসের তাৎপর্য আমাদের মাঝে তুলে ধরেন।

কানসাই বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহফুজুল করিম তার বক্তৃতায়, জাতির পিতা কে স্মরণ করেন। তার বক্তব্যে তুলে ধরেন, মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধা ও নির্যাতিতা বীরাঙ্গনাদের অবদানের কথা।

তার আলোচনায় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। প্রবাসীদের অবদান নিঃসন্দেহে প্রসংশনীয়।

কানসাই বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাকিব হাসান তার বক্তৃতায় বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস।

কানসাই যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল আলম তার বক্তৃতায়, জাতির জনক ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। সেসঙ্গে অনুষ্ঠানের সভাপতি আবু সাহদাত মোহাম্মদ সায়েমকে ধন্যবাদ জানান, সার্বক্ষণিক কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশ থেকে দূরে জাপানের মাটিতে বাংলাদেশ আওয়ামী লীগের অস্তিত্বকে উজ্জীবিত করে তোলার জন্য।

অতঃপর মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। পরবর্তীতে উপদেষ্টা মন্ডলীর পক্ষ হতে বক্তৃতা দিয়েছেন, মাসুদুল হাসান করিম। তিনি অত্যন্ত গুরুত্বের সাথে আসন্ন নির্বাচনে সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানান। বলেন, এবারের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে জয়যুক্ত করাই আমাদের প্রধান লক্ষ্য। সে লক্ষ্যে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।

অতঃপর অনুষ্ঠানের সমাপনী বক্তৃতায়, কানসাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি আবু সাহাদাত মোহাম্মদ সায়েম সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এই বিজয় দিবসে উদযাপন অনুষ্ঠানকে সফল করার জন্য। তিনি বলেন, সোনার বাংলার উন্নয়নের অগ্রগতি অব্যাহত রাখার জন্য বারবার শেখ হাসিনার সরকার প্রয়োজন। দেশকে কালো হাত থেকে রক্ষা করতে আমাদের সকলকে সচেতন থাকতে হবে নিজের ভেতর দেশপ্রেমকে লালিত করতে হবে।

এছাড়া আলোচনায় বক্তব্য রাখেন, কানসাই স্বেচ্ছাসেবক লীগ, কানসাই যুবলীগ, জাপান ছাত্রলীগ ওসাকা ছাত্রলীগের সদস্যবৃন্দ মাহবুব, মাহমুদুল হাসান মেহেদি, মিহরাবুল ইসলাম রামিম, শাহ লালন, পরান শাহ,পারভেজ, সৌরিদ এবং রাকিব প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button