আন্তর্জাতিক

ইসরাইল মাত্র ৪৮ ঘণ্টায় ধ্বংস হয়ে যাবে: ইরান

রেভ্যুলেশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কমান্ডার–ইন–চিফ মেজর জেনারেল হুসেইন সালামি।
ইসরাইলের বিভিন্ন শহরে গত ৭ অক্টোবর হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। ‘আল-আকসা স্টর্ম’ নামের এ অভিযানের সময় মাত্র ২০ মিনিটে পাঁচ হাজারের বেশি রকেট হামলা চালানো হয় ইসরাইলে। সেই হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে এবার ইসরাইলকে নতুন করে হুমকি দিয়েছে ইরান।
ইরানের ইসলামিক রেভ্যুলেশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কমান্ডার–ইন–চিফ মেজর জেনারেল হুসেইন সালামি বলেছেন, আবারও যদি আল-আকসা স্টর্মের মতো অভিযান চালানো হয়, তাহলে ইসরাইলকে ধ্বংস করতে মাত্র ৪৮ ঘণ্টা লাগবে।
তেহরান টাইমস ও বার্তা সংস্থা এএনআইয়ের বরাত দিয়ে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম সোমবার (৪ ডিসেম্বর) এ খবর জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ইরানের কাজভিন শহরে এক সমাবেশে বাসিল গ্রুপের সদস্যদের উদ্দেশে ভাষণ দেন আইআরজিসি কমান্ডার–ইন–চিফ মেজর জেনারেল হুসেইন সালামি।
এসময় তিনি বলেন, ‘যদি আল–আকসা স্টর্ম অপারেশনের মতো আবারও হামলা চালানো হয় এবং ফিলিস্তিনিরা আবারও এগিয়ে যায়, তাহলে বিশ্বের রাজনৈতিক মানচিত্র থেকে ইহুদি রাষ্ট্রকে নিশ্চিহ্ন করে দিতে মাত্র দুদিন সময় লাগবে।’
সিরিয়ায় ইরানের ইসলামিক রেভ্যুলেশনারি গার্ডস কর্পসের সেনাদের ওপর হামলার ঘটনার পরই এমন মন্তব্য করলেন হুসেইন সালামি। ওই হামলার জন্য ইসরাইলি সেনাদের দায়ী করেছে ইরান।
আইআরজিসি কমান্ডার–ইন–চিফ আরও বলেন, ‘ইসরাইলকে বাঁচাতে একসময় কেউ আর এগিয়ে আসবে না। এমনকি তাদের সমর্থকরাও (যুক্তরাষ্ট্রকে ইঙ্গিত করে) পাশে থাকবে না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button