খুলনা

খুলনা-৬: আচরণবিধি ভঙ্গ করায় বিএনএম প্রার্থী ব্যারিস্টার নেওয়াজ মোরশেদকে শোকজ নোটিশ

ফারজানা আফরিন:

আচরণবিধি লঙ্ঘন করে মিছিল ও মহড়া দেওয়ায় খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) মনোনীত প্রার্থী ব্যারিস্টার নেওয়াজ মোরশেদকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। গতকাল রোববার এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কয়রা সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এই নোটিশ দেন।

নোটিশে নেওয়াজ মোরশেদকে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা তিনটার মধ্যে সংশ্লিষ্ট আদালতে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গত শনিবার (২ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে শতাধিক মোটরসাইকেল ও সহস্রাধিক লোকজন নিয়ে কয়রা বাজারে মিছিলসহকারে শোডাউন (মহড়া) করেছেন তিনি। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে, যা বিভিন্ন মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে আসে। প্রার্থীর এমন কর্মকাণ্ড জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ বিধি ৮ (ক) ও ১২ অনুচ্ছেদের সুস্পষ্ট লঙ্ঘন।
এছাড়া আচরণ বিধি ভেঙ্গে মতবিনিময় সভায় ভোট চাওয়ার অভিযোগও পাওয়া গেছে তার বিরূদ্ধে।

এ বিষয়ে বিএনএমের মনোনীত প্রার্থী ব্যারিস্টার নেওয়াজ মোরশেদের প্রতিনিধি কয়রা উপজেলা বিএমএমের সভাপতি সিরাজুদ্দৌলা লিংকন গণমাধ্যমকে বলেন, নেওয়াজ মোরশেদের কয়রায় আসার খবরে তাঁর সমর্থকেরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। কাউকে আহ্বান করা হয়নি। তবে যেটা হয়েছে, তার জন্য তাঁরা দুঃখিত। আগামী যে অবশিষ্ট দিনগুলো আছে, তাঁরা আচরণবিধি ভঙ্গ করবেন না বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button