খেলা

মনোনয়ন পেলেন না ক্রীড়াঙ্গনের দুর্জয়, শামসু, টুটুল-রুপু

২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। রবিবার (২৬ নভেম্বর) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল সোয়া ৪টার দিকে নাম ঘোষণা শুরু করেন।
এর আগে কয়েক দফায় দলের পার্লামেন্টারি বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।
ক্রীড়াবিদ-সংগঠকদের অনেকে অধীর আগ্রহে ছিলেন। ক্রীড়াঙ্গনে অনেকেই নৌকার মাঝি হলেও কেউ বাদ পড়েছেন, আবার অনেকে মনোনয়ন পাননি। অপ্রত্যাশিতভাবে বাদ পড়েছেন অনেকেই। আবার ক্রীড়া সংগঠকদের অনেকেই রাজনৈতিক বিবেচনায় বাদ পড়েছেন।
বাংলাদেশের অভিষেক টেস্ট দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ ১ আসনের দুই বারের সংসদ সদস্য ছিলেন। এবার তৃতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এই যাত্রায় তিনি দলীয় মনোনয়নে বাদ পড়েছেন। মানিকগঞ্জ ২ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল।
জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার ও বিসিবি’র সাবেক পরিচালক এবারও মনোনয়ন বঞ্চিত হয়েছেন। ২০০১ সালে মানিকগঞ্জ থেকে দলীয় টিকিট পেয়েছিলেন বিশিষ্ট এই ক্রীড়া ব্যক্তিত্ব। মানিকগঞ্জ-২ আসনে সঙ্গীত শিল্পি মমতাজ বেগম পুনরায় দলীয় মনোনয়ন পেয়েছেন।
বাফুফের তিন মেয়াদের সদস্য ছিলেন চট্টগ্রাম ১৪ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরি। তিনি জাতীয় সংসদের হুইপও ছিলেন। চট্টগ্রাম আবাহনী ফুটবল দলের মহাসচিব শামসুল হক চৌধুরি এবার দলীয় মনোনয়ন পাননি। তার জায়গায় মনোনয়ন চেয়েছিলেন আরেক ক্রীড়া ব্যক্তিত্ব জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বাফুফের সদস্য সত্যজিৎ দাশ রুপু। এই আসনে ক্রীড়াঙ্গনের দুই জনের বদলে আওয়ামী লিগের মনোনয়ন পেয়েছেন নজরুল ইসলাম চৌধুরি।
ক্রীড়াঙ্গনের আরো অনেকেই এবার আওয়ামী লিগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন এদের মধ্যে অন্যতম চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির, বাফুফের দুই সহ-সভাপতি আতাউর রহমান ভূইয়া মানিক ও মহিউদ্দিন আহমেদ মহী, অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু সহ আরো অনেকেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button