অর্থ বাণিজ্যকরোনা

ব্যবসায়ী নেতাদের ডিজিটাল রূপান্তরে এগিয়ে আসার আহ্বান টেলিযোগাযোগ মন্ত্রীর

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, করোনা মহামারির কারণে ব্যবসার ধরন, গ্রাহকের আচরণ সব কিছুতেই আমূল পরিবর্তন এসেছে। এই পরিবর্তনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে ব্যবসার জন্য প্রয়োজন ডিজিটাল রূপান্তর। এজন্য ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার রাতে, কোভিড পরিস্থিতিতে লকডাউনে আইটি প্রযুক্তি ব্যবসার সঙ্কট ও তা থেকে উত্তরণ বিষয়ে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ আহ্বান জানান মন্ত্রী।

মোস্তাফা জব্বার বলেন, করোনার এ মহামারীর পরিস্থিতিতে তথ্যপ্রযুক্তি ডিভাইস ছাড়া সরকারি –বেসরকারিসহ ব্যক্তি প্রতিষ্ঠান চলছে না। তিনি বলেন, টেলিকম, ইন্টারনেট ও ডাক সার্ভিসকে সরকার সে বিবেচনায় জরুরি সেবার আওতায় রেখেছে। তাই ডিজিটাল পণ্য সরবরাহ ও বিক্রয় প্রতিষ্ঠানসমূহকে ডিজিটাল প্লাটফর্ম এর আওতায় আনতে পারলে সুফল পাওয়া যাবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান, সামনে প্রয়োগ হবে। এরই ধারাবাহিকতায় রূপান্তরিত হবে ডিজিটাল ডিভাইস।

দেশে ডিজিটাল ডিভাইসের বাজার অনেক সম্প্রসারিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে প্রায় চার কোটি শিক্ষার্থী আছে, তাদের প্রত্যেকের ডিজিটাল ডিভাইসের প্রয়োজন হবে। কাজেই বাজার কৌশলেও পরিবর্তন আনতে হবে।

এসময় ডিজিটাল ডিভাইস পণ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সম্ভাব্য সব ধরণের সহযোগিতার কথা জানান তিনি।

অনুষ্ঠানে বিসিএস সভাপতি শাহিদ উল মনিরের সভাপতিত্বে সাবেক সভাপতি এসএম ইকবাল, মিডিয়া ব্যক্তিত্ব মোজাম্মেল বাবু, বিসিএস নেতা সাফকাত হায়দার, সবুর খান, মনিরুল ইসলাম, মুজাহিদ আল রিরুনী প্রমূখ করণাকালীন এ সময়ে করণীয় নিয়ে নিজেদের মতামত তুলে ধরেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button