জাতীয়লিড স্টোরি

আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভী রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক শান্তিপূর্ণ সমাবেশে ঘাতকের দল বর্বরোচিত গ্রেনেড হামলা চালায় ও গুলিবর্ষণ করে। এই ন্যাক্কারজনক গ্রেনেড হামলায় বেগম আইভী রহমান গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে চারদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আইভি রহমান ১৯৪৪ সালের ৭ জুলাই কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায় জন্মগ্রহণ করেন।  তার বাবা জামালউদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ছিলেন, মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। রাজনীতি ছাড়াও আইভি রহমান সামাজিক কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি বাংলাদেশ মহিলা সমিতির সভানেত্রী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন।

মৃত্যুবাষির্কী উপলক্ষে সকালে বনানী কবরস্থানে আইভি রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ। এতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতা, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন।

Related Articles

Leave a Reply

Back to top button