রাজনীতি

খালেদা জিয়ার শরীরে পানি বেড়ে গেছে

সাবেক তিন বারের প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভারজনিত কারণে শরীরে পানি বেড়ে যাওয়ায় নানা জটিলতা দেখা দিচ্ছে। এর ফলে শরীরের ওজন বেড়ে গেছে। শ্বাস-প্রশ্বাসেও কষ্ট হচ্ছে। ফলে তিনি এখনো হাসপাতালে ভর্তি রয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার স্বাস্থ্যের ইতোমধ্যে কয়েকটি পরীক্ষা করা হয়েছে। তবে রেজাল্ট সন্তোষজনক আসেনি।
খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন সদস্য বলেন, বিএনপি চেয়ারপারসনের লিভারের সমস্যা যে পর্যায়ে আছে, তার জন্য মাল্টি ডিসিপ্লিনারি হায়ার সেন্টার দরকার। তার সুনির্দিষ্ট চিকিৎসার প্রয়োজনে এই ধরনের সেন্টার বাংলাদেশসহ পার্শ্ববর্তী অনেক দেশেই নেই। এই সমস্যা এতোটাই জটিল ও সংবেদনশীল যে, এর পার্শ্বপ্রতিক্রিয়া অনেক।
ওই চিকিৎসক আরও জানান, নতুন করে শুক্রবার (১১ আগস্ট) খালেদা জিয়ার জ্বর আসে। ডায়বেটিস, প্রেসারসহ বেশকিছু জটিলতা নিয়ন্ত্রণে রাখতে মেডিকেল বোর্ড সর্বোচ্চ চেষ্টা করছেন। তবে লিভারজনিত কারণে শরীরে পানি বেড়ে যাওয়ায় যেকোনো সময় অন্য জটিলতা দেখা দিতে পারে। এজন্য খালেদা জিয়াকে আরও বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে।
এর আগে শুক্রবার রাতে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সভা হয়। সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।
বোর্ড বর্তমান পরিস্থিতিতে তাকে বিদেশে উন্নত চিকিৎসার তাগিদ দিয়েছে বলে জানা গেছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য গত মঙ্গলবার (৮ আগস্ট) রাতে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button