রাজনীতি

দলের মনোনয়ন ফরম কিনে আবেগপ্রবণ সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আবারো দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি নিজে উপস্থিত হয়ে ফরম সংগ্রহ করেন। এদিন ঢাকা উত্তরের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সাবেক ছাত্রনেতা কুতুবুদ্দিন নান্নু।
মনোনয়ন ফরম কেনার পর সাঈদ খোকন তার প্রয়াত পিতা ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফকে স্মরণ করেন। তিনি বলেন, ‘গত পাঁচ বছরে ঢাকা দক্ষিণের নাগরিকদের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন।

তিনি জানান, বাবার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অভিভবাক। প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তিনি সেটা মেনে নেবেন। এসময় আবেগপ্রবণ হয়ে পড়েন সাঈদ খোকন।

দক্ষিণে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে এরইমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংসদ সদস্য ফজলে নূর তাপস ও হাজি সেলিম।
এর আগে বৃহস্পতিবার সকালে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ দফতর সেলের কর্মকর্তারা ফরম বিক্রি শুরু করেন।

দক্ষিণ সিটি করপোরেশন ডিএসসিসির জন্য বুধবার মনোনয়ন ফরম কেনেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও হাজী মো. সেলিম। এছাড়া, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা মো. নাজমুল হক এবং মু‌ক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাস‌চিব এম এ র‌শি‌দও ফরম সংগ্রহ করেন।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোটগ্রহণ হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button