করোনারাজনীতি

ফ্রন্টলাইনে যারা কাজ করছে তারাই প্রকৃত করোনা যোদ্ধা: কাদের

করোনা ভাইরাস মোকাবেলায় ফ্রন্টলাইনে যারা কাজ করছে তারাই প্রকৃত করোনা যোদ্ধা বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সে সঙ্গে সামনের সারিতে থাকা যোদ্ধাদের কোনো অবস্থাতেই মনোবল না হারানোর আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৪ মে) এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা কোনও অবস্থাতেই মনোবল হারাবেন না। শেখ হাসিনার সরকার আপনাদের সাথে আছে, পুরো জাতি আপনাদের পাশে আছে। আপনারা সাহসের সঙ্গে এ যুদ্ধের লড়াই করে যাচ্ছে অভিরাম। আপনারাই প্রকৃত করোনা যোদ্ধা। ঝুঁকিপূর্ণ এ কাজ করতে গিয়ে আপনার সত্যিকার দেশপ্রেমের পরিচয় দিচ্ছেন। আপনাদের দৃঢ় মনোবলই করোনা মোকাবিলায় কার্যকর হাতিয়ার।

ওবায়দুল কাদের বলেন, আমি দেশের জনগণকে অনুরোধ করোনা সংকটে মনোবল হারাবেন না। জীবন সংগ্রামে প্রতিকূল স্রোতে সাতার কাটতে অভ্যস্ত একজন নেত্রী শেখ হাসিনা আমাদের সাথে রয়েছে। সংক্রমণের দিক থেকে বহুদেশের তুলনায় আমরা এখনো ভালো। সামনের দিনগুলোতে পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারে; অনেকেই এমন আশঙ্কা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।’

তিনি বলেন, এখন সামাজিক দূরত্ব, ঘরে থেকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার কোন বিকল্প নেই; তা না হলে, আমাদের দুর্বলতার, আমাদের দুর্বলতার হলে, আমাদের দুর্বলতার, আমাদের দুর্বলতার সুযোগে করোনা আরো বিধ্বংসী হয়ে উঠবে। এবং দুর্বলতার ক্ষেত্রে সংক্রমনের ব্যাপক বিস্তার করবে।

করোনা সংকট ত্রাণ কার্যক্রম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, করোনা সংকট কর্মহীন মানুষ মাঝে সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগও সারাদেশে ত্রাণ বিতরণ করছে। আজ পর্যন্ত তৃণমূল পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, আওয়ামী লীগ যে ত্রাণ বিতরণ করছে, তার তালিকা প্রস্তুত করে অবিলম্বে দলীয় সভানেত্রীর কার্যালয়ে প্রেরণের আহ্বান জানাচ্ছি।

করোনা ভাইরাসের সংকটের মধ্য পদ্মা সেতুর সার্বিক বিষয়টি তুলে ধরেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতিতেও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে। আজ সকালে ২৯তম স্প্যান স্থাপন করা হয়েছে। পিলার ১৯ এবং ২০ এর উপর। পদ্মা সেতু এখন ৪৩৫০ মিটার দৃশ্যমান। মূল সেতুর কাজ ৮৭ শতাংশ, নদী শাসন ৭১ শতাংশ, সার্বিক অগ্রগতি ৭৯ শতাংশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের কাজও চলমান। এর মধ্যে ১৬৯০ মিটার খননের কাজ শেষ হয়েছে। সার্বিক অগ্রগতি ৫৩ দশমিক ৫ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button