জাতীয়

টিপু-প্রীতি হত্যা মামলায় ৩৩ জনের বিরুদ্ধে চার্জশিট

আওয়ামী লীগ নেতা টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা মামলার চার্জশিট দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডের সাড়ে ১৪ মাস পরে তদন্ত শেষ করে আদালতে দেয়া চার্জশিটে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাসহ ৩৩ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (৫ জুন) ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের বলেন, টিপু হত্যা মামলার তদন্তে ৩৪ জনের সংশ্লিষ্টতা পায় ডিবি। তাদের মধ্যে এক্সএল সোহেল নামে এক সন্দেহভাজনের পরিচয় নিশ্চিত করতে না পারায় তাকে অভিযোগপত্রে রাখা হয়নি। বাকি ৩৩ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ২৪ জন গ্রেফতার হয়েছেন। নয়জন এখনো পলাতক।

হারুন বলেন, সুমন শিকদার ওরফে মুসার পরিকল্পনায় ওই হত্যার ঘটনায় মাসুম মো. আকাশ (৩৪) (বগুড়া থেকে গ্রেফতার), মো. শামীম হোসাইন ওরফে মোল্লা শামীম (ভারতে পালিয়ে যাওয়ার সময় গ্রেফতার), নাসিরউদ্দীন মানিকসহ কয়েকজন ছিলেন।

ডিবির এই কর্মকর্তা বলেন, খুনের কারণ হিসেবে আইডিয়াল স্কুলে ভর্তি, এলাকায় আধিপত্য ও মতিঝিল এলাকার চাঁদাবাজির নিয়ন্ত্রণের কিছু বিষয় তদন্তে এসেছে। জাহিদুল ইসলাম টিপু (৫৪) ছিলেন ঢাকার মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্যও ছিলেন তিনি।

২০২২ সালের ২৪ মার্চ রাতে খিলগাঁও রেলগেইট এলাকায় আক্রান্ত হয় টিপুর গাড়ি। মোটর সাইকেলে আসা এক ব্যক্তি যানজটে আটকে পড়া টিপুর গাড়ির কাছে এসে তাকে গুলি করে। সে সময় গাড়ির পাশে রিকশার আরোহী কলেজছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হন। হাসপাতালে নিলে দুজনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button