জাতীয়

সচিবকে অবসরে পাঠানোর কারণ জানি না: তথ্যমন্ত্রী

চাকরির মেয়াদ একবছর থাকতেই নিজ মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসরে পাঠানোর অন্তর্নিহিত কারণ জানা নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৭ অক্টোবর) সচিবালয়ে টেলিভিশন শিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রথমত গতকাল আমি দেখেছি, মন্ত্রণালয়ের এসে শুনেছি। অন্তর্নিহিত কী কারণ সেটা আমি জানি না। অন্তর্নিহিত কারণ বলতে পারবে জনপ্রশাসন মন্ত্রণালয়। আমার অন্তর্নিহিত কারণ জানা নেই।

তথ্য সচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর কারণ জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, কাল দেখেছি। কী কারণ এটা আমি জানি না। অন্তর্হিত কারণ জানি না। এটা জনপ্রশাসন মন্ত্রণালয় বলতে পারে। ব্যাখ্যা তারাই দিতে পারবে। তবে তথ্য মন্ত্রণালয়ের কাজ স্বাভাবিকভাবেই চলছিল।

তিনি বলেন, এ ধরনের ঘটনা সরকারের মধ্যে অতীতেও ঘটেছে। সচিবের মেয়াদ পূর্ণ হওয়ার আগে সরিয়ে দেয়া বা তাকে অবসর দিয়ে অন্যত্র যুক্ত করার ঘটনাও ঘটেছে। এর যথাযথ ব্যাখ্যা একমাত্র জনপ্রশাসন মন্ত্রণালয় দিতে পারবে।

মন্ত্রণালয়ের নানা প্রকল্প নিয়ে অনিয়ম দুর্নীতির কোনো অভিযোগ ছিল কিনা এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমি কোনো সিদ্ধান্ত দেওয়ার পর তা মনিটর করি। যে কাউকে নিয়েই আমি কাজ করতে পারি। কারণ সব কাজ আমি নিজে তদারকি করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button