আন্তর্জাতিক

হামলাকারীর ছুরিকাঘাতে আহত ব্রিটিশ এমপির মৃত্যু

গির্জার সামনে ছুরিকাঘাতে আহত যুক্তরাজ্যে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সংসদ সদস্য স্যার ডেভিড অ্যামেস মারা গেছেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার দুপুরের দিকে ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় জেলা এসেক্সের একটি গির্জার সামনে হামলার শিকার ডেভিড অ্যামেস হামলার কয়েক ঘন্টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার এসেক্সের একটি গির্জায় প্রার্থনা করতে গিয়েছিলেন অ্যামেস। প্রার্থনা শেষে গির্জার সামনে দলের নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। সে সময়ই ছুরি হাতে তার ওপর ঝাঁপিয়ে পড়ে হামলাকারী।

স্থানীয় কাউন্সিলর (জনপ্রতিনিধি) জন ল্যাম্ব রয়টার্সকে বলেন, ‘হামলাকারী অ্যামেসকে পর পর কয়েকটি আঘাত করেছে। আমরা ঠিক নিশ্চিত নই যে আঘাতগুলো কতখানি গুরুতর ছিল, কিন্তু নিঃসন্দেহে এটি ছিল ভয়াবহ।’

এ ঘটনার কিছুক্ষণ পর, স্থানীয় সময় দুপুর পৌনে ১ টার দিকে সন্দেহভাজন ওই হামলাকারীকে গ্রেফতার করে পুলিশ। তবে ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি ব্রিটিশ পুলিশ।

এমনকি কী কারণে তার ওপর হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট হয়নি বলে জানিয়েছেন যুক্তরাজ্যের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

ডেভিড অ্যামেস ১৯৮৩ সাল থেকে যুক্তরাজ্যের পার্লামেন্ট হাউস অব কমন্সের জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে আসছিলেন। তিনি দেশটির ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির একজন নেতা ছিলেন তিনি।

হামলায় সংশ্লিষ্টাতার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে যুক্তরাজ্যের পুলিশ, হামলায় ব্যবহৃত ছুরিটিও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button