জাতীয়

পুলিশকে সাজানো হচ্ছে না, গ্রেফতার নিয়মিত কাজের অংশ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষ একটি বাহিনী এবং যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম তাই নির্বাচনের জন্য পুলিশকে বিশেষভাবে সাজানোর কোন প্রশ্নই আসে না। নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় চলছে এমন অভিযোগের কোন ভিত্তিই নেই।
বুধবার (১০ মে) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন কামাল।
মন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে। এটা পুলিশের নিয়মিত কার্যক্রম। যাদের ধরা হচ্ছে যদি আপনারা দু-একজনের নাম বলেন, তাহলে আমি বলে দিতে পারবো তাদের বিরুদ্ধে কতগুলো পরোয়ানা ছিল।
তিনি বলেন, তালিকা দেখলে দেখা যায়, একেকজনের বিরুদ্ধে ২০-৩০টি করে পরোয়ানা রয়েছে। এগুলো আজকের নয় বহু পুরোনো পরোয়ানা। তাদের বহুবার সুযোগ দেওয়া হয়েছে কোর্টে গিয়ে আত্মসমর্পণ করার, কিন্তু করেননি। সেই ওয়ারেন্ট ধরে পুলিশ তামিল করছে।
এক প্রশ্নের জবাবে, পুলিশ কর্মকর্তা মামুন খান হত্যা মামলায় পলাতক আসামি দুবাইয়ে আলোচিত সোনা ব্যবসায়ী আরাভ খানকে দেশে ফিরিয়ে আনা অসম্ভব কিছু নয়। তাকে ফিরিয়ে আনা অবশ্যই সম্ভব। এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, ‘এখনকার পৃথিবীতে অসম্ভব বলে কিছু নেই। আর বাংলাদেশ পারে না এমন কিছু নেই।’
প্রসঙ্গত, মঙ্গলবার (৯ মে) অস্ত্র আইনে দায়ের করা মামলায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button