জাতীয়

ইউএনওর বাসায় হামলার ঘটনায় দুই মামলা

বরিশাল সদর উপজেলার ইউএনও’র সরকারি বাসভবনে হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু‌নিবুর রহমান একটি মামলা করেন এবং অন্যটি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

মামলা দুটিতে ৩০-৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকশ ব্যক্তিকে আসামি করা হয়েছে। এসব মামলায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে আওয়ামী লীগ-ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিট‌ন পু‌লি‌শের কোতোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) নুরুল ইসলাম, বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, ইউএনও’র দায়ের করা মামলায় তার বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগ তোলা হয়েছে। আর পুলিশের মামলায় সরকারি কাজে বাধা দেয়া, পুলিশের ওপর আক্রমণ ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

এসব মামলায় মহানগর আওয়ামী ল‌ী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু ও রুপাতলী বাস শ্র‌মিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহ‌ম্মেদ শাহা‌রিয়ার বাবুসহ ১৩ জন‌কে গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে।

প্রসঙ্গত, বুধবার (১৮ আগস্ট) রাতে বরিশাল সদর ‍উপজেলা পরিষদ চত্বরে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন উচ্ছেদ করতে অভিযান চালায় বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের অভিযান বন্ধ করে সকালে অভিযান চালাতে বলেন। কিন্তু সেটি না মেনে ইউএনও’র সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন তারা। এ সময় ইউএনও’র নিরাপত্তায় আনসার সদস্যরা গুলি চালালে বেশ কয়েকজন আহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button